ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

জিম্বাবুয়েকে উড়িয়ে ভারতের সিরিজ জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৩, ২০ আগস্ট ২০২২

জিম্বাবুয়ের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় করল ভারত। তবে পাঁচ উইকেটের এই সহজ জয়ের মাঝেও ভারতের চিন্তা হয়ে রইলেন অধিনায়ক লোকেশ রাহুল। মাত্র এক রান করে আউট তিনি।

প্রথম ম্যাচে ১৮৯ করলেও শনিবার ভারতের সামনে ১৬২ রানের লক্ষ্য দিতে পারে বাংলাদেশকে হারানো জিম্বাবুয়ে। সেই রান তুলতে ওপেন করতে নামেন রাহুল এবং শিখর ধাওয়ান। প্রথম ম্যাচটা ১০ উইকেটে ভারতকে ম্যাচ জিতিয়েছিলেন ধাওয়ান এবং শুভমন গিল। 

শনিবার বদলে যায় সেই জুটি। রাহুল নামেন ওপেনে, কিন্তু মাত্র এক রান করেই আউট হয়ে যান তিনি। জিম্বাবুয়ের পেসার ভিক্টর নিয়াউচির বলে এলবিডব্লিউ হন তিনি। ভারতকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজটা ফের শুরু হয় সেই ধাওয়ান-শুভমন জুটিই। এদিন অবশ্য ৪২ রানের জুটি গড়েন তারা।

আড়াই মাস পর এদিন ভারতের হয়ে ব্যাট করতে নামেন রাহুল। তার কাছ থেকে বড় রানের আশায় ছিলেন সমর্থকরা। বিরাট কোহলী ছন্দে নেই, রোহিত শর্মাও নিয়মিত রান পাচ্ছেন না, এমন অবস্থায় এশিয়া কাপে ভারতের ভরসা হতে পারেন রাহুলই। কিন্তু জিম্বাবুয়ের বিপক্ষেও তিনি রান না পাওয়ায় চিন্তায় সমর্থকরা।

এদিকে, প্রথম ম্যাচে দীপক চাহার তিন উইকেট নিয়ে ম্যাচের সেরা হয়েছিলেন। তাকেই কিনা নেয়া হয়নি দ্বিতীয় ম্যাচে। দীপকের চোট রয়েছে কি না, তা স্পষ্ট করে জানানো হয়নি। বোলিং আক্রমণে দীপককে বাদ দিয়েও ভারতের অবশ্য কোনও অসুবিধা হয়নি। 

তার বদলি হিসেবে মাঠে নামা শার্দূল ঠাকুরও এদিন তিন উইকেট নেন। একটি করে উইকেট নেন মোহাম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণ, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব এবং দীপক হুডা। 

ভারতের এই বোলিংয়ের সামনে জিম্বাবুয়ের শন উইলিয়ামস এবং রায়ান বার্ল ছাড়া দাঁড়াতে পারেননি কোনও ব্যাটারই। বাংলাদেশের বিপক্ষে দুই সেঞ্চুরি হাঁকানো সিকান্দার রাজা আউট হন ১৬ রান করে। প্রথম ম্যাচে করেন মাত্র ১২ রান। 

এর আগে টস জিতে লোকেশ রাহুল এই ম্যাচে ফের বোলিং নেয়ার পরেই মনে হয়েছিল জিম্বাবুয়ের ইনিংসে ফের ধস নামাতে পারেন প্রসিদ্ধরা। স্বাগতিকদের হয়ে উইলিয়ামস করেন সর্বোচ্চ ৪২ রান। বার্ল অপরাজিত থাকেন ৩৯ রানে। বাকি ব্যাটারদের মধ্যে দুই অঙ্কের রানে পৌঁছেছেন ইনোসেন্ট কাইয়া (১৬) এবং সিকান্দার রাজা (১৬)।

ভারতীয় ব্যাটারদের মধ্যে ধাওয়ান (৩৩) এবং শুভমন (৩৩) ভাল শুরু করলেও ম্যাচ শেষ করতে পারেননি। দীপক হুডা করেন ২৫ রান। ভারতকে ম্যাচ জেতান সঞ্জু স্যামসন। তিনি অপরাজিত থাকেন ৪৩ রান করে। ছক্কা মেরে ম্যাচ জেতান সঞ্জু। সঙ্গে তিন ক্যাচ নিয়ে হন ম্যাচের সেরাও।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি