ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

আত্মবিশ্বাসী সাকিবে আশাবাদী পাপন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৯, ১৮ আগস্ট ২০২২ | আপডেট: ১৭:০৩, ১৮ আগস্ট ২০২২

সাকিব আল হাসান ও নাজমুল হাসান পাপন

সাকিব আল হাসান ও নাজমুল হাসান পাপন

ওয়ানডেতে বাংলাদেশ দল যতটা শক্তিশালী, টি-টোয়েন্টিতে ঠিক ততটাই দুর্বল। জিম্বাবু্য়ের বিপক্ষে সিরিজ হার যার বড় প্রমাণ। টি-টোয়েন্টিতে হতাশজনক পারফর্মের অবসানে এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে নেতৃত্ব তুলে দেয়া হয়েছে অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসানের কাঁধে। যার আত্মবিশ্বাসে আশায় বুক বাঁধছেন বিসিবি সভাপতি।

আসন্ন ২৭ আগস্ট সংযুক্ত আরব আমিরাতের মাঠে গড়াবে ছয় দলের এশিয়া কাপ। ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে, টানা দুই সিরিজে হারা বাংলাদেশ কতটা প্রস্তুত এশিয়ার শ্রেষ্ঠত্বের আসরে লড়াইয়ের জন্য? 

বাংলাদেশ ক্রিকেটের অভিভাবক নাজমুল হাসান পাপন দলের অবস্থা জানতে বৃহস্পতিবার (১৮ আগস্ট) কথা বলেন টি-টোয়েন্টির নেতৃত্ব পাওয়া সাকিব আল হাসানের সঙ্গে। যেখানে সাকিবের মধ্যে জয়ের আত্মবিশ্বাস দেখতে পেয়েছেন তিনি।

মিরপুরে সাকিবের সঙ্গে এশিয়া কাপ ইস্যুতে কথা হয়েছে জানিয়ে গণমাধ্যমকে পাপন বলেন, খেলার জন্য খেলতে গেলাম এমনটা হওয়া উচিত না। জিততে পারব এ আত্মবিশ্বাস থাকাটা জরুরি। যেটা তার মধ্যে আমি দেখতে পেয়েছি। আমি খুশি। আমার কাছে জয়-পরাজয় বড় কথা না। আশা করি এশিয়া কাপে দল ভালো করবে।

বিসিবি সভাপতি যোগ করেন, টি-টোয়েন্টিতে আমরা দল হিসেবে ভালো না। কে প্রতিপক্ষ সেটা বিষয় নয়। এটা আমাদের জন্য প্রথম চ্যালেঞ্জ। তাছাড়া দলের সেরা একাদশের অনেক খেলোয়াড় ইনজুরির কারণে মাঠের বাইরে। এশিয়া কাপে যেটা আমাদের জন্য আরেকটা বড় চ্যালেঞ্জ।

২১ সেপ্টেম্বর ২০১৯। টি-টোয়েন্টিতে বাংলাদেশকে সবশেষ নেতৃত্ব দিয়েছিলেন সাকিব আল হাসান। এরপর প্রায় তিন বছর পর বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব পেলেন সাকিব আল হাসান। 

এই ফরম্যাটে এখন পর্যন্ত ২১ ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। তবে, খুব একটা সাফল্য পাননি। সাকিবের অধিনায়কত্বে মাত্র ৭ জয় আছে বাংলাদেশের।

আগামী ২৩ আগস্ট আরব আমিরাতের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ দল। সেখানে গিয়ে ৩০ আগস্ট আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামবে সাকিব আল হাসানের দল।

১৭ সদস্যের টি-টোয়েন্টি দল:
সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসাইন, মোসাদ্দেক হোসাইন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মাহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসাইন, পারভেজ ইমন, নুরুল হাসান সোহান এবং তাসকিন আহমেদ।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি