ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

আফগান তোপে রীতিমত বিপর্যস্ত শ্রীলঙ্কা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৪, ২৭ আগস্ট ২০২২ | আপডেট: ২১:১৬, ২৭ আগস্ট ২০২২

সর্বোচ্চ ৩৮ রান করে আউট হন ভানুকা রাজাপাকশে

সর্বোচ্চ ৩৮ রান করে আউট হন ভানুকা রাজাপাকশে

শুরু হয়ে গেল এশিয়া কাপের ১৫তম আসর। উদ্বোধনী ম্যাচেই আফগানিস্তানের মুখোমুখি শ্রীলঙ্কা। কাগজে-কলমে লঙ্কানদের ফেভারিট মনে করা হলেও সাম্প্রতিক পারফরম্যান্সে মোটেই পিছিয়ে নেই আফগানিস্তান। যার প্রতিফলন দেখা গেল তাদের বোলিংয়েই। 

শুরুতেই জোড়া আঘাত হেনে শ্রীলঙ্কার দুটি উইকেট তুলে নিলেন আফগান পেসার ফজলহক ফারুকি। নিজের ও ম্যাচের প্রথম ওভারেই দারুণ ইনসুইংয়ে বিভ্রান্ত করেন লঙ্কান ব্যাটারদের। শেষ দুই বলে যথাক্রমে কুশল মেন্ডিস ও চারিথ আসালঙ্কাকে লেগ বিফোরের ফাঁদে ফেলে সাজঘরে ফেরান বাঁহাতি এই পেসার।

যাতে মাত্র প্রথম ওভারেই দুই দুটি উইকেট খুইয়ে বসে শ্রীলঙ্কা। মেন্ডিস ২ রানে এবং আসালঙ্কা শূন্য রানে আউট হন। যদিও মেন্ডিসকে সরাসরি আউট দেননি আম্পায়ার। তবে রিভিউ নিয়ে স্পষ্ট উইকেট আদায় করে আফগানিস্তান।

তবে দ্বিতীয় ওভার করা নাভিন উল হকের শেষ বলে পাথুম নিসাঙ্কাকে দেয়া আম্পায়ারের আউটটি হতাশ করে সবাইকে। ব্যাট-বলের কোনো কানেকশন না ঘটলেও আউট হয়েই মাঠ ত্যাগ করেন নিসাঙ্কা। রিভিউতেও সেই আউট বহাল থাকে। 

যদিও আলট্রাএজে কোনো কিছুই দেখা যায়নি। তারপরও টিভি আম্পায়ার আউট দেন লঙ্কান ব্যাটারকে। ফলে তাকে ফিরতে হয় মাত্র ৩ রান করেই। আর এর ফলে মাত্র পাঁচ রানেই ৩টি উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা।

এরপর ভানুকা রাজাপাকশেকে নিয়ে শুরুর ধাক্কা কাটিয়ে ওঠার ইঙ্গিত দেন মিডলঅর্ডার ব্যাটার দানুশকা গুনাথিলাকা। ৩১ বলে ৪৪ রানের দারুণ একটা জুটিও গড়েন দুজনে। আজমতুল্লাহর করা ষষ্ঠ ওভারে তো চারটি চার মেরে মোট ২০ রান তুলে নেন দুজনে। ছুটছিলেন বড় স্কোরের লক্ষ্যেই। 

তবে তাতে বাঁধ সাধেন আফগান টপ স্পিনার মুজিব উর রহমান। তাকে রিভার্স সুইপ খেলতে গিয়ে ডিপ পয়েন্টে দাঁড়িয়ে থাকা করিম জানাতের কাছে ধরা পড়েন গুনাথিলাকা। যাতে শেষ হয় রাজাপাকশেকে সঙ্গ দেয়া তার ১৭ বলে ১৭ রানের ইনিংসটি। আর দলীয় ৪৯ রানে চতুর্থ উইকেট হারায় শ্রীলঙ্কা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৯ ওভারে দলটির সংগ্রহ ৪ উইকেটে ৫৯। ভানুকা রাজাপাকশে ৩১ রানে এবং হাসারাঙ্গা ২ রানে ক্রিজে আছেন।

এর আগে দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া এ ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে আফাগানিস্তান। ফলে বাধ্য হয়েই আগে ব্যাটিংয়ে নামতে হয় লঙ্কানদের।

শ্রীলঙ্কা একাদশ
দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), চারিথ আসালঙ্কা, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, মাহিশ থিকসানা, মাথিসা পাথিরানা, দিলশান মধুশঙ্কা।

আফগানিস্তান একাদশ
হজরতউল্লাহ জাজাই, রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি (অধিনায়ক), রশিদ খান, করিম জানাত, আজমতুল্লাহ ওমরজাই, নাভিন-উল-হক, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি