ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

প্রত্যাশিত জয়ে সুপার ফোরে ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৬, ৩১ আগস্ট ২০২২

বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব

বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব

অপেক্ষাকৃত দুর্বল দল হংকংয়ের বোলারদের তুনোধুনো করে তাণ্ডুবে ফিফটি তুলে নিয়েছেন বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব। এ দুই ব্যাটারের ঝোড়ো ফিফটিতে হংকংকে ১৯৩ রানের বিশাল লক্ষ্য দেয় ভারত। যে লক্ষ্য থেকে ৪০ রান দূরে থাকতেই থেমে যায় হংকংয়ের ইনিংস।

অর্থাৎ নির্ধারিত ২০ ওভার ব্যাট করে পাঁচ উইকেট হারিয়ে ১৫২ রান তুলতে পারে নিজাকাত খানের দল। ৪০ রানের প্রত্যাশিত জয় নিয়েই মাঠ ছাড়ে ভারত। ম্যাচ সেরা হন ২৬ বলে ৬৮ রান করা সূর্যকুমার যাদব।

হংকংয়ের পক্ষে এদিন সর্বোচ্চ ৪১ রানের ইনিংস খেলেন বাবর হায়াত। এছাড়া কিঞ্চিত শাহ ৩০ ও জিশান আলী ২৬ রান করেন। ভারতের হয়ে ভুবনেশ্বর, আভেশ, জাদেজা ও আর্শদ্বিপ প্রত্যেকেই একটি করে উইকেট লাভ করেন।

এর আগে দুই ওপেনার রোহিত শর্মা ২১ ও লোকেশ রাহুল ৩৬ করে আউট হলে দলীয় ৯৪ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় ভারত, ১৩ ওভারে। 

পরে দলের আর কোনো ক্ষতি হতে দেননি দুই ব্যাটার বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব। বাকি ৭ ওভার খেলে দুজনে যোগ করেন আরও ৯৮ রান। ওভার প্রতি ১৪ করে রান তুলে ফিফটিও আদায় করেন দুজনে।

এদিন টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৩১তম ফিফটির দেখা পান বিরাট। ১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪০ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করেন কোহলি। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৪৪ বলে ৫৯ রান করে। 

তবে কোহলির থেকেও বেশি মারমুখি ছিলেন যাদব। ৬টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২২ বলে ব্যক্তিগত হাফসেঞ্চুরি পূর্ণ করেন সূর্যকুমার। ইনিংসের শেষ ওভারের প্রথম ৩টি বলে মারেন পরপর ৩টি ছক্কা। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ২৬ বলে ছয়টি করে ছক্কা-চারে ৬৮ রানের ইনিংস খেলে।

যাতে মাত্র ২ উইকেট হারিয়ে ১৯২ রান তুলতে পারে রোহিতের দল। হংকংয়ের পক্ষে উইকেট দুটি নেন আয়ুশ শুক্লা ও মোহাম্মদ গজনফর।

এনএস//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি