ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সাফজয়ী মেয়েদের পুরস্কৃত করবেন প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৪, ২২ সেপ্টেম্বর ২০২২ | আপডেট: ১৩:০৬, ২২ সেপ্টেম্বর ২০২২

জাতিসংঘ অধিবেশন থেকে দেশে ফেরার পর সাফজয়ী বাংলাদেশ নারী ফুটবল দলের সকল খেলোয়াড়কে পুরস্কৃত করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই খেলোয়াড়দের প্রয়োজনে ঘরও দেবেন তিনি।

বৃহস্পতিবার এ তথ্য জানান প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

তিনি বলেন, “নারী ফুটবলারদের মধ্যে যাদের ঘর প্রয়োজন, তাদের জন্য ঘর নির্মাণের ব্যবস্থা করতে ইতোমধ্যে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। অন্য খেলোয়াড়দের ঘরবাড়ির কী অবস্থা, সে বিষয়েও তিনি সংশ্লিষ্টদের খবর নিতে বলেছেন।”

প্রধানমন্ত্রীর প্রেস সচিব আরও বলেন, “জাতিসংঘ অধিবেশন থেকে ফিরে চ্যাম্পিয়ন নারী ফুটবলারদের অর্থ পুরস্কারও দেবেন প্রধানমন্ত্রী।”

ইতিমধ্যে সাফজয়ী দলের রক্ষক রুপনা চাকমার জন্য ঘর তৈরির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বুধবারই তা জানিয়েছেন।

প্রসঙ্গত, সাফ চ্যাম্পিয়নশীপে কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে সোমবার সাফের ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে এশিয়ায় শ্রেষ্ঠত্ব অর্জন করে বাংলাদেশের মেয়েরা। প্রথমবার এই ট্রফি জয়ে ইতিহাসও গড়ে বাঘিনীরা।

শিরোপা নিয়ে বুধবারে দুপুরে দেশে ফেরেন নারী ফুটবলাররা। বিকাল সাড়ে ৩টায় তাদের বহনকারী বিমান শাহজালাল বিমানবন্দরে পৌঁছার পর পর স্লোগানে স্লোগানে শিরোপাজয়ীদের স্বাগত জানায় হাজারো মানুষ।

বিমানবন্দরে কেক কেটে ও ফুলের মালা দিয়ে তাদের বরণ করে নেওয়া হয়। পরে ছাদ খোলা বাসে চড়িয়ে তাদের নিয়ে যাওয়া হয় বাফুফে ভবনে। 

তখন বিমানবন্দরের বাইরে শুরু হয় মানুষের উচ্ছ্বাস। ‘বাংলাদেশ, বাংলাদেশ’ স্লোগানে ফুটবলারদের স্বাগত জানায় জনতা।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি