ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

আইপিএল নিলামে নজরে থাকবেন যে ৩ টাইগার!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৭, ৭ নভেম্বর ২০২২ | আপডেট: ১৫:৪১, ৭ নভেম্বর ২০২২

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে যেতে পারেনি বাংলাদেশ। প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেও নজর কেড়েছেন দলের কয়েকজন ক্রিকেটার। তারই ফল তারা পেতে পারেন আইপিএলের নিলামে। 

আসন্ন ডিসেম্বরে আইপিএলের ছোট নিলাম হওয়ার কথা। সেখানেই এই তিন বাংলাদেশি ক্রিকেটারের দিকে নজর থাকবে ফ্র্যাঞ্চাইজিগুলোর।

লিটন দাস:
এবারের বিশ্বকাপে খুব ভালো খেলেছেন লিটন কুমার দাস। বিশেষ করে ভারতের বিপক্ষে তার ইনিংস মুগ্ধ করেছে সবাইকে, বিশেষ করে বিরাট কোহলিকেও। ম্যাচ শেষে বাংলাদেশের ড্রেসিংরুমে গিয়ে তো লিটনকে নিজের ব্যাটও উপহার দিয়ে এসেছেন কোহলি।

শুরুতে নেমে বড় শট খেলার সহজাত দক্ষতা রয়েছে লিটনের। পেসারদের বিপক্ষে সামনের পায়ে খেলতে পারেন। উপমহাদেশের উইকেটেও সফল এই ডানহাতি ব্যাটার। টি-টোয়েন্টিতে ৬৩টি ম্যাচে ১,৩১৮ রান করেছেন লিটন। স্ট্রাইক রেট ১২৬.৪৮। ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটরক্ষকের দায়িত্বও পালন করেন তিনি। অর্থাৎ দলে অতিরিক্ত উইকেটরক্ষক হিসাবে রাখা যেতে পারে তাকে। এবারের নিলামে তাই তার দিকে নজর রাখতে পারে আইপিলের দলগুলো।

তাসকিন আহমেদ: 
বল হাতে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি নজর কেড়েছেন তাসকিন আহমেদ। তার সতীর্থ মুস্তাফিজুর রহমান আইপিএলে খেললেও এবারের বিশ্বকাপে মুস্তাফিজুরকে ছাপিয়ে গিয়েছেন তাসকিন। তার গতি সামলাতে হিমশিম খেয়েছেন বড় বড় ব্যাটাররা। বিশ্বকাপে ৮টি উইকেট নিয়েছেন তাসকিন। নতুন বলে তার উইকেট নেয়ার দক্ষতার জন্য তার দিকেই নজর দিতে পারে আইপিএলের বেশ কিছু দল। ছোট ফরম্যাটের জন্য তাসকিন খুব ভয়ঙ্কর বোলার। কারণ, চার ওভারই একই গতিতে বল করতে পারেন তিনি। তাছাড়া ব্যাট হাতেও বড় শট খেলতে পারেন তাসকিন। সেটাও নজরে থাকবে দলগুলোর।

সাকিব আল হাসান: 
ব্যক্তিগতভাবে এবারের বিশ্বকাপটা ভালো যায়নি সাকিবের। কিন্তু তার দক্ষতা নিয়ে কারও সন্দেহ নেই। ব্যাট হাতে রান না পেলেও বল হাতে খুব একটা খারাপ খেলেননি তিনি। গত কয়েক বছরে আইপিএলে ধারাবাহিকভাবে খেলা সাকিব এবার দল পাননি। কিন্তু দলের গ্যাপ ভরাট করার জন্য তার দিকে তাকাতে পারে দলগুলো। সাকিবের মতো অলরাউন্ডার যে কোনও দলের অন্যতম প্রধান ভরসা।

জানা গেছে, আইপিএলের আসন্ন এই নিলামে সব মিলিয়ে মোট ৯৫ কোটি টাকা নিয়ে নামবে ১০টি ফ্র্যাঞ্চাইজি। অর্থাৎ খুব বেশি ক্রিকেটারের দিকে নজর দিতে পারবে না তারা। নিজেদের দু’একটি দুর্বলতা ঢাকার দিকেই নজর দেবে তারা। সে ক্ষেত্রে বাংলাদেশের এই তিন ক্রিকেটার নিঃসন্দেহে ভালো বিকল্প হতে পারেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি