ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

সাকিব-মোমিনুলে চাপ সামলে লাঞ্চে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০০, ২২ ডিসেম্বর ২০২২

মোমিনুল হক সৌরভ

মোমিনুল হক সৌরভ

চট্টগ্রামের মতো মিরপুরেও টিকে থাকতে লড়াই করছিলেন দুই উদ্বোধনী ব্যাটার নাজমুল হোসাইন শান্ত ও জাকির হাসান। প্রথম ঘণ্টা নির্বিঘ্নে কাটিয়েও দেন। তবে দ্বিতীয় ঘণ্টার শুরুতেই দুজন ফেরেন তিন বলের ব্যবধানে। ফলে ৩৯ রানে দ্রুত ২ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।

এরপর অনেকটা চমক হিসেবে চারে নামেন অধিনায়ক সাকিব আল হাসান। দলে ফেরা মোমিনুল হককে সঙ্গী করে লড়ছেন দুজনে। লাঞ্চের আগে যোগ করেছেন মূল্যবান ৪৩টি রান।
  
বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে টস জিতে আগে ব্যাট করতে নেমে মধ্যাহ্নভোজের বিরতি পর্যন্ত ২ উইকেট হারিয়ে ৮২ রান তুলেছে স্বাগতিকরা।  

ব্যাটিংয়ে নেমে প্রথম ঘণ্টা কাটিয়ে দিয়েছিলেন আগের ম্যাচেই শতক ছাড়ানো জুটি গড়া জাকির হাসান ও নাজমুল হোসাইন শান্ত। মাঝে অবশ্য তারা দিয়েছিলেন সুযোগও। জাকিরের ক্যাচ ছাড়েন সিরাজ। তবে এরপরও ঠিক ছিল রানের গতি।

কিন্তু হঠাৎই হয় ছন্দপতন। ১২ বছর পর দ্বিতীয় টেস্ট খেলতে নামা জয়দেব উনাদকাটের বলে কাট করতে গিয়ে চতুর্থ স্লিপে দাঁড়িয়ে থাকা লোকেশ রাহুলের হাতে ক্যাচ তুলে দেন জাকির। ১ চারে ৩৪ বলে ১৫ রান করে সাজঘরে ফেরত যান অভিষেকের সেঞ্চুরিয়ান।

তিন বল পরেই আউট হয়ে যান শান্তও। রবীচন্দ্রন অশ্বিনের বলে প্যাড আপ করেন তিনি। আম্পায়ার আউট দিলে রিভিউ নেন। পরে আম্পায়ারস কলে সাজঘরে ফেরত যেতে হয় ৫৭ বলে ২৪ রান করা শান্তকে।

দুই ওপেনারের বিদায়ের পর অনেকটা চমক হিসেবে চারে নামেন অধিনায়ক সাকিব আল হাসান। অন্য প্রান্তে দারুণ সব শট খেলতে থাকেন মোমিনুল হক। ৪ চারে ৩৯ বলে ২৩ রান করে অপরাজিত আছেন তিনি। সঙ্গী সাকিব একটি করে চার ও ছক্কায় আছেন ৩৮ বলে ১৬ রান নিয়ে।

এদিন বাংলাদেশ ইনিংসে শুরুর চার ব্যাটারই নামেন বাঁহাতি।

এনএস//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি