ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ফাইনালে রিয়ালের প্রতিপক্ষ বার্সা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০০, ১৩ জানুয়ারি ২০২৩

স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে রিয়াল বেতিসকে টাইব্রেকারে হারিয়েছে বার্সেলোনা। শ্বাসরুদ্ধকর এ ম্যাচে পেনাল্টি শুট আউটে ৪-২ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বার্সা। 

এর আগে বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দিবাগত রাত ২টায় সৌদি আরবের রিয়াদে কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে ১২০ মিনিটের খেলা ২-২ গোলে অমিমাংসিত থাকলে ম্যাচটি টাইব্রেকারে গড়ায়।

রোববার (১৫ জানুয়ারি) স্প্যানিশ লিগের দুই জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ দীর্ঘ অপেক্ষার ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে। বুধবার (১১ জানুয়ারি) দিবাগত রাতে ভ্যালেন্সিয়াকে হারিয়ে ফাইনালে পৌঁছে যায় আনচেলত্তির দল।

কোপা দেল রের গত আসরের চ্যাম্পিয়ন দল হিসেবে রিয়াল বেতিস কিছুটা উজ্জ্বীবিতই ছিল। যার কারণে পুরো খেলায় ছেড়ে কথা বলেনি বার্সেলোনাকে।

প্রথম দিকেই কয়েকটি সুযোগ পেয়ে ব্যর্থ হয় বার্সেলোনার খেলোয়াড়রা। খেলার ২৪ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে নিতে পারতেন পেদ্রি। কিন্তু নিজে অফসাইডে থাকায় আর তা সম্ভব হয়নি।

দীর্ঘ অপেক্ষার পর ৪০ মিনিটে গোল করে এগিয়ে যায় বার্সা। উসমান দেম্বেলের অসাধারণ পাসে বেতিসের জালে বল জড়ান পোল্যান্ডের অধিনায়ক লেভানডোস্কি। 

খেলার দ্বিতীয়ার্ধে অবশ্য আক্রমণাত্মক খেলে বার্সেলোনাকে চাপে রেখেছিল বেতিস। এর ফলাফলও আসে দ্রুতই, ৭৭ মিনিটে গোল করে সমতায় ফেরে বেতিস। লুইস হেনরিকের থেকে বল পেয়ে আন্দ্রে টের স্টেগেনকে পরাস্ত করে গোল করেন ফেকির।

খেলার ৮১ মিনিটে লেভানডোস্কির আরও একটি গোল অফসাইডের কারণে বাতিল হয়। এর ১২ মিনিট পর গোল করে বার্সাকে এগিয়ে নেন ফাতি। কিন্তু এই এগিয়ে থাকা দীর্ঘস্থায়ী হয়নি। ১০১ মিনিটে গোল করে আবারও সমতা ফেরে বেতিস। হেনরিকের পাসে দুর্দান্ত ব্যাক হিলে একটি নান্দনিক গোল করেন লরেন মোরন। 

এরপর দুই দলই গোলের আরও কয়েকটি সুযোগ পেলেও সেগুলো ব্যর্থ হয়। এর মধ্যেই ১১৭ মিনিটে আন্দ্রেয়াস গুয়ারদাদো দ্বিতীয় হলুদ কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় বেতিস। কিন্তু তা থেকে বাড়তি সুবিধা নিতে পারেনি বার্সেলোনা।

১২০ মিনিটের খেলায় সমাধান না আসলে টাইব্রেকারে গড়ায় ম্যাচ। আর এখানেই বীরত্ব দেখান বার্সা গোলরক্ষক আন্দ্রে টের স্টেগেন। দুটি গোল সেভ করেন এই জার্মান। তার কৃতিত্বেই ফাইনালে পৌঁছে যায় কাতালানরা।

পেনাল্টি শুট আউটে বেতিসের পক্ষে প্রথম দুটি শটে গোল করেন উইলিয়াম জোসে ও লরেন মোরন। কিন্তু পরে হুয়ানমি ও উইলিয়াম কারভালিয়োর শট দুটি ঠেকিয়ে দেন বার্সার গোলরক্ষক।

অন্যদিকে, বার্সার পক্ষে গোল করেন রবার্তো লেভানডোস্কি, ফঁক কেসিয়ে, আনসু ফাতি ও পেদ্রি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি