ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

টি টোয়েন্টি দল ঘোষণা আজ

সোহান বাদ, সংযোজন মোসাদ্দেক!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৬, ২০ মে ২০১৮ | আপডেট: ১২:৩৫, ২০ মে ২০১৮

ক্রিকেটার মনোনয়ন শেষ করেছেন নির্বাচকরা। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের অনুমোদনের পর আজ রোববার দুপুর ১২টায় আনুষ্ঠানিকভাবে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ টি-টোয়েন্টি দল ঘোষণা করবেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

জানা গেছে, দল হবে ১৫ জনের। নিদাহাস ট্রফি থেকে দলে দুটি পরিবর্তন আসছে। বাঁ-হাতি ওপেনার ইমরুল কায়েস আর ফাস্ট বোলার তাসকিন আহমেদ সম্ভবত থাকছেন না এ দলে।

নিদাহাস ট্রফির স্কোয়াড ছিল ১৬ জনের। আর এবার দল হবে ১৫ জনের। কিন্তু সেখান থেকে দুজন বাদ পড়ছেন। তাহলে সংখ্যা দাড়ায় ১৪। তার মানে আরও একজনের অন্তর্ভুক্তি ঘটাতে হবে। এখন তাহলে প্রশ্ন হচ্ছে কে তিনি?

প্রধান নির্বাচক এ বিষয়ে গণমাধ্যমকে বলেন, আমরা এমন কাউকে নিতে চাই না যে, টিম কম্বিনেশনে প্রথম একাদশে থাকবে না। যদি এমন কেউ থাকে যে, টি টোয়েন্টি স্কোয়াডে মুলতঃ ব্যাকআপ পারফরমার থাকবে, তাকে আমরা নিতে চাই না। সেই পারফরমার যদি টেস্ট স্পেশালিষ্ট হয় তাকে আফগানদের সঙ্গে টি টোয়েন্টি সিরিজে নিয়ে বসিয়ে না রেখে দেশে টেস্ট দলের প্র্যাকটিসে রাখাকেই বেশি অর্থপূর্ণ মনে করি আমরা।

প্রধান নির্বাচক কারও নাম বলেননি। কিন্তু বোঝাই যায়, ইঙ্গিতের তীরটা ইমরুল কায়েসের দিকে। অন্যদিকে নিদাহাস ট্রফিতে সুবিধা করতে পারেননি ফাস্টবোলার তাসকিন। তাকে আফগানদের বিপক্ষে আর বিবেচনায় আনা হচ্ছে না।

জানা গেছে, ১৫ জনের দলে পেসার চারজন। তবে সেই চারজন খুঁজে বের করাও কঠিন নয়। নিদাহাস ট্রফিতে তাসকিনসহ ছিলেন পাঁচজন (রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ রাহি ও আবু হায়দার রনি)। এখন তাসকিন বাইরে চলে গেলে ওই চারজনই থাকবেন।

অন্যদিকে, স্পিন ডিপার্টমেন্টে তেমন কোনও রদবদলের সম্ভাবনা নেই। অধিনায়ক সাকিব এমনিতেই অটোমেটিক চয়েজ। আবার স্পিন ডিপার্টমেন্টেরও মুল স্তম্ভ। সঙ্গে অফস্পিনার মিরাজ আর বাঁহাতি নাজমুল অপুই থাকছেন। এর বাইরে কারও অন্তর্ভুক্তির সম্ভাবনা শূন্যের কোটায়। তাহলে ১৫ নম্বর সদস্য কে? এখন তা নিয়েই খানিক জটিলতা আছে। গুঞ্জন আছে, মোসাদ্দেক হোসেন সৈকতকে হয়ত ওয়েস্ট ইন্ডিজে টেস্ট দলে নেওয়া হবে। তাহলে ইমরুলের মত তাকেও আফগানিস্তানের সঙ্গে টি টায়েন্টি দলে না নিয়ে প্র্যাকটিসে রাখা হবে?

যাই হোক, অনেক ভেবে চিন্তে নির্বাচকরা মোসাদ্দেক হোসেন সৈকতকে নিয়েছেন। এ মিডল অর্ডার কাম অফস্পিনারের দলভুক্তি একরকম নিশ্চিত বলে জানা গেছে। সেক্ষেত্রে নুরুল হাসান সোহানের বাদ পড়ার সম্ভাবনা খুব বেশি। আফগানদের বিপক্ষে বাড়তি ব্যাটসম্যান এবং ব্যাকআপ স্পিনার বেশি রাখাই হতে পারে অধিক কার্যকর। তাই সোহানকে বাদ দিয়ে মোসাদ্দেককে নেওয়া।

সম্ভাব্য স্কোয়াড

সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহীম, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সকৈত, মোস্তাফিজুর রহমান, রবেল হোসেন, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, আরিফুল হক, নাজমুল অপু, মেহেদী হাসান মিরাজ।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি