ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

আবুধাবিতে পাকিস্তানের বিপক্ষে ধুঁকছে অস্ট্রেলিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪২, ১৮ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৭:৪৫, ১৮ অক্টোবর ২০১৮

পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে আবুধাবিতে ধুঁকছে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে লিড পায় পাকিস্তান। দ্বিতীয় ইনিংসেও বড় সংগ্রহের পথে পাকিস্তান। এ প্রতিবেদন লেখা পর্যন্ত তৃতীয় দিনে বাবর আজমের ৯৯ রানের ওপর ভর করে পাকিস্তান ছয় উইকেট হারিয়ে ৩৬৮ রান সংগ্রহ করেছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের লিড ৫০৫ রানে। এখন ব্যাট করছেন সরফরাজ আহমেদ ৬৮ রানে ও বেলাল আসিফ শূন্য রানে।

আবুধাবিতেও পাকিস্তানের সামনে ছন্নছাড়া ব্যাটিং সফরকারীদে। প্রথম ইনিংসে মাত্র ১৪৫ রানে অলআউট হয়েছে তারা।

প্রথম দিন ২০ রানে ২ উইকেট হারিয়ে অশনিসংকেত পেয়েছিল অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিনে সেটাই সত্যি হলো। মোহাম্মদ আব্বাসের পেস আগুনে পুড়ে খাক সফরকারীরা। মাত্র ১৪৫ রানে গুটিয়ে গিয়ে আরেকবার ব্যাটিংয়ে তাদের ভরাডুবি। ৩৩ রান খরচায় ৫ উইকেট পাওয়া আব্বাসের সামনে মুখ থুবড়ে পড়েছে অস্ট্রেলিয়ান ব্যাটিং লাইন-আপ।

ওপেনার অ্যারন ফিঞ্চের ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ ৩৯ রান। শেষ দিকে মিচেল স্টার্ক ৩৪ রানের কার্যকরী ইনিংস না খেললে আরও বড় লজ্জার সামনে পড়তে হতো সফরকারীদের। প্রথম দিন ২ উইকেট পাওয়া আব্বাস দ্বিতীয় দিনে তুলে নেন শন মার্শ (৩), ট্রেভিস হেড (১৪) ও মিচেল স্টার্কের উইকেট।

বিলাল আসিফও জ্বলে উঠেছিলেন বল হাতে। এই স্পিনার ২৩ রানে পেয়েছেন ৩ উইকেট। অ্যারন ফিঞ্চের সঙ্গে তার শিকারে পরিণত হয়েছেন টিম পেইন (৩) ও নাথান লিওন (২)।

অস্ট্রেলিয়াকে অল্পকে অলআউট করে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামা পাকিস্তানের শুরুটাও ভালো ছিল না। ১৫ রানেই তারা হারায় ওপেনার মোহাম্মদ হাফিজের উইকেট। মিচেল স্টার্কের বলে হেডকে ক্যাচ দেন তিনি ৬ রানে। তবে আরেক ওপেনার ফখর জামান আবারও দাঁড়িয়ে যান। প্রথম ইনিংসে ৯৪ রানের ঝলমলে ইনিংস খেলা ফখর দ্বিতীয় ইনিংসে করেন ৬৬ রান।

তথ্যসূত্র: ক্রিকইনফো।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি