ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ফুটবলকে বিদায় জানালেন দ্রগবা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫২, ২২ নভেম্বর ২০১৮

আইভরিকোস্ট ও সাবেক চেলসির তারকা দিদিয়ের দ্রগবা দীর্ঘ ২০ বছরের ক্যারিয়োরের ইতি টানলেন। বুধবার সব ধরণের ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন। দেশের হয়ে ১০৫ ম্যাচে রের্কড ৬৫টি গোল করেছেন ৪০ বছর বয়সী এই তারকা।

দ্রগবা তার ক্যারিয়ারের বেশি সময় কাটিয়েছেন চেলসিতে। ইংলিশ এ ক্লাবের হয়ে তিনি ৩৮১ ম্যাচে মাঠে নেমেছেন। গোল করেছেন ১৬৪টি। চেলসির হয়ে ২০১২ সালে জিতেছেন চ্যাম্পিয়নস লিগ। এছাড়া লিগ শিরোপা ও এফএ কাপ জিতেছেন চারটি করে। অবসরের আগের ১৮ মাস যুক্তরাষ্ট্রের ক্লাব ফোনিক্স রাইজিং এ খেলছেন তিনি। যুক্তরাষ্ট্রের এই ক্লাবে মালিকানাও আছে তার। তবে নভেম্বরে খেলা তার ক্যারিয়ারের শেষ ম্যাচে ১-০ গোলে হারে তার দল।

দীর্ঘ ক্যারিয়ারে দ্রগবা ছয় ভিন্ন দেশের ক্লাবে খেলেছেন। তিনি চেলসি ছাড়াও লিগ ওয়ানের মার্সেই, তুরস্কের গ্যালাতাসারে, চীন ও যুক্তরাষ্ট্রের লিগে খেলেছেন। এর মধ্যে চেলসি ও মার্সেইয়ে সেরা সময় কাটিয়েছেন। আইভরিকোস্টের অধিনায়কত্ব করা এই তারকা আফ্রিকার নেশনস কাপের ফাইনাল খেলা দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। এছাড়া আফ্রিকার সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন দু`বার।

জাতীয় দলের হয়ে ২০০৬ সালে বিশ্বকাপ খেলেন তিনি। এছাড়া ২০০৬-২০০৭ ও ২০০৯-২০১০ মৌসুমে প্রিমিয়ার লিগে গোল্ডেন বুট জেতেন দ্রগবা।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি