ঢাকা, শুক্রবার   ০৭ মে ২০২১, || বৈশাখ ২৩ ১৪২৮

খুলনাকে হারিয়ে সাকিবের ঢাকা প্লে অফে

প্রকাশিত : ২২:৩৮, ২ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ০৯:৪২, ৩ ফেব্রুয়ারি ২০১৯

সাকিব আল হাসানের দল ঢাকা ডায়নামাইটসের প্লে অফে যেতে জয়ের কোনো বিকল্প ছিলোনা। খুলনাকে ৬ উইকেটে হারিয়ে প্লে অফে জায়গা করে নিয়েছে সাকিব বাহিনী। বিপিএলের প্রথম পর্ব থেকে আগেই বিদায় নিশ্চিত হয়েছিল খুলনা টাইটান্সের। তাদের বিপক্ষে শনিবার আসরের ৪২তম ম্যাচে মাঠে নামে ঢাকা। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় খুলনা টাইটান্স। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৩ রান তোলে খুলনা। জবাবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৪.৫ ওভারে ৪ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় ঢাকা (১২৪/৪)।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালোভাবেই করেছিল ঢাকা। প্রথম উইকেটে ৪৩ রানের জুটি গড়েন দুই ওপেনার উপুল থারাঙ্গা ও সুনীল নারাইন। তবে সেই উইকেট ভেঙে দেন মোহাম্মদ সাদ্দাম। তার বলে ডেভিড মালানের হাতে ক্যাচ দিয়ে ১৩ বলে ২ চার ও ৪ ছক্কায় ৩৫ রানে ফেরেন নারাইন। এরপর অধিনায়ক সাকিবকে ১ রানে ফেরান মাহমুদউল্লাহ। দলীয় ৩২ রানে তার বলে তাইজুলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাকিব।

এরপর দলীয় ৭২ রানে তাইজুলের বলে তার হাতে ক্যাচ দিয়ে শূন্য হাতে ফেরেন মিজানুর রহমান। তবে একদিন থেকে ব্যাট চালাতে থাকেন ওপেনার উপুল থারাঙ্গা। কিন্তু দলীয় ৮৮ রানে তাকে থামিয়ে দেন মাহমুদউল্লাহ। তার বলে জুনায়েদ খানের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ৩০ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ৪২ রান করেন লঙ্কান এই বাঁহাতি ব্যাটসম্যান।

এরপর কাইরন পোলার্ডকে সঙ্গে করে ব্যাটে ঝড় তোলেন নুরুল হাসান সোহান। দু’জন মিলেই দলকে পৌঁছে দেন জয়ের বন্দরে। শেষ পর্যন্ত সোহান ২৭ ও পোলার্ড ৯ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। তাতেই শুরু হয় ঢাকার জয়ের উল্লাস।

খুলনার হয়ে মাহমুদউল্লাহ দুটি উইকেট নেন। আর ১টি করে উইকেট পান মোহাম্মদ সাদ্দাম ও তাইজুল ইসলাম।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে ৩৩ রানেই ৩টি উইকেট হারায় খুলনা। ওপেনার ব্র্যান্ডন টেলর ১৮ ও জুনায়েদ সিদ্দিকী ২ রান করে ফেরার পর ডেভিড মালান ফেরেন ৭ রান করে। এরপর দলের হাল ধরার চেষ্টা করেন মাহমুদউল্লাহ রিয়াদ ও নাজমুল হোসেন শান্ত। কিন্তু দলীয় ৫৬ রানে মাহমুদউল্লাহকে ১৪ রানে বোল্ড করে সাজঘরে পাঠান কাজী অনিক।

এরপর আল আমিন ১২, তাইজুল ইসলাম ১২ ও মোহাম্মদ সাদ্দাম ১ রানে ফিরলেও ডেভিড উইজ ৩০ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

এসএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি