ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের সময় ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৯, ২৭ সেপ্টেম্বর ২০১৯

অবশেষে অনিশ্চয়তা কাটলো অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর নিয়ে। টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্ট ও তিনিটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে বাংলাদেশে আসার বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। অজিরা ২০২০ সালের জুনে বাংলাদেশে আসবে বলে নিশ্চিত করেছেন সিএ'র ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান পিটার রোচ।

আসলে অনিশ্চয়তা বা নিশ্চিতের বিষয়টি বারবার আসার কারণ হচ্ছে, বাংলাদেশ সফরে আসার কথা উঠলেই ক্রিকেট অস্ট্রেলিয়ার পিছু হটে তাই। ২০১৫ সালের টেস্ট সিরিজ যখন ২০১৭ সালে অনুষ্ঠিত হয়, তখন আর বুঝতে বাকি থাকে না বিষয়টি। তাও সেবার যে কত জল ঘোলা করে অজিরা এসেছিল বাংলাদেশ সফরে। 

এবারও তেমনটাই ঘটেছে। এ বছরের অক্টোবরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা ছিল অজিদের। এই তিন ম্যাচের সিরিজ এখন অনুষ্ঠিত হবে আগামী বছরে। অনিশ্চয়তায় ভুগছিল টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্ট ম্যাচও। এই দুই ম্যাচ খেলতে কবে নাগাদ আসবে সেটা নিশ্চিত করে বলছিল না এতদিন। 

অবশেষে ক্রিকেট অস্ট্রেলিয়ার ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান পিটার রোচ বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘২০২০ সালের জুনে দুটি টেস্ট খেলতে বাংলাদেশ সফরে যাবে ক্রিকেট অস্ট্রেলিয়া। আমরা মনে করছি, এটাই উপযুক্ত সময়। যদিও এখনও সূচি চূড়ান্ত হয়নি। তবে দুই বোর্ডের আলোচনায় সূচি চূড়ান্ত হয়ে যাবে দ্রুত। আশা করি জমজমাট লড়াই হবে।’ 

গত সপ্তাহে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান জানান, অক্টোবরে অস্ট্রেলিয়ার সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা থাকলেও তা হচ্ছে না এ বছর। আগামী বছরের ফেব্রুয়ারিতে টেস্ট সিরিজ হবার কথা থাকলেও তা জুন-জুলাইতে নিয়ে যাওয়া হচ্ছে। আশা করছি, দুই বোর্ড একটা সিদ্ধান্তে পৌঁছাবে। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি