ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

ভারতকে হারানোর এটাই সুযোগ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫২, ২৬ অক্টোবর ২০১৯

সাংবাদিকদের মুখোমুখি পেসার আল আমিন

সাংবাদিকদের মুখোমুখি পেসার আল আমিন

অপেক্ষাকৃত শক্তিশালী দল ভারতের বিপক্ষে বেশ কিছু সুখস্মৃতি আছে টাইগারদের। তবে সে সব শুধুই ওয়ানডে ক্রিকেটে। টেস্ট কিংবা টি-টোয়েন্টিতে ভারতকে এখনও হারাতে পারেনি বাংলাদেশ।  টি-টোয়েন্টিতে এ পর্যন্ত ৮বার মুখোমুখি হলেও জয়ের মুখ দেখা হয়নি একবারও। তবে দীর্ঘদিন পর দলে ফেরা পেসার আল আমিন হোসেন মনে করছেন, এই জয়খরা ঘোঁচানোর এটাই সেরা সুযোগ।

আসন্ন এ সিরিজই ভারতকে হারানোর সেরা সময় বলছেন এই ডানহাতি পেসার। আল আমিনের যুক্তি, বাংলাদেশের বৈচিত্র্যময় বোলিং ভড়কে দিবে অনভিজ্ঞ খেলোয়াড় নিয়ে স্কোয়াড সাজানো ভারতীয় দলকে!

ভারত সফরকে সামনে রেখে শনিবার (২৬ অক্টোবর) দ্বিতীয় দিনের মতো অনুশীলন করেছে বাংলাদেশ ক্রিকেট দল। মিরপুরে অনুশীলন শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এক প্রশ্নের উত্তরে আল আমিন বলেন, ‘আমার কাছে মনে হয় ভারতকে হারানোর একটা ভালো সুযোগ পেয়েছি। কারণ ওদের টি-টোয়েন্টি স্কোয়াডটা নতুন ক্রিকেটারে ভরা। এদিকে আমাদের বোলিং ইউনিটে বৈচিত্র্য আছে। ওদের মূল পেস স্কোয়াডটাও খেলবে না আমাদের সঙ্গে, এমনকি কোহলিও নেই দলে। সুতরাং ওদের কাজটা সহজ হবে না।’

ডানহাতি এ পেসার বলেন, ‘অন্যদিকে আমাদের দলে মোস্তাফিজ আছে, সাকিব ভাই আছেন। যারা অনেকদিন ধরে দলের সঙ্গেই রয়েছেন। আমি নতুন করে যুক্ত হলাম, বিপ্লব আছে। সবকিছু মিলিয়ে দেখেন আমাদের বোলিং ইউনিট পুরাই বৈচিত্র্যময়। লেগ স্পিনার আছে, বাঁহাতি স্পিনার আছে, কাটার আছে-সবকিছু মিলিয়ে ভালো বোলিং ইউনিট।’

এদিকে, আগামী ৩ নভেম্বর থেকে শুরু হচ্ছে ভারত-বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজ। বাংলাদেশের বিপক্ষে এ সিরিজের জন্য রোহিত শর্মাকে অধিনায়ক করে অনেকটা তারুণ্য নির্ভর দল ঘোষণা করেছে ভারত। 

যদিও এ দলটির বিপক্ষে জয় পাওয়াটা সহজ হবে না বলেই মানছেন আল-আমিন। নিজেদের সর্বোচ্চ দিয়েই জয় তুলে নিতে হবে বলেই মনে করেন তিনি। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি