ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ইংল্যান্ডের কাছে পাত্তাই পেল না কিউইরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪০, ১ নভেম্বর ২০১৯

কিউইদের বিপক্ষে জয় তুলে নিলেন ইয়ন মর্গান ও স্যাম বিলিংস

কিউইদের বিপক্ষে জয় তুলে নিলেন ইয়ন মর্গান ও স্যাম বিলিংস

বিশ্বকাপ জয়ের পর থেকেই উড়ছে ইংল্যান্ড। উড়তে থাকা ইংলিশদেরকে নিজেদের মাঠে পেয়েও আটকাতে পারল না নিউজিল্যান্ড। উল্টো নিজেরাই বিধ্বস্ত হতে হয়েছে। শুক্রবার (১ নভেম্বর) ক্রাইস্টচার্চে পাঁচ ম্যাচ সিরিজের প্রথমটিতে স্বাগতিকদের পাত্তাই দেয়নি ইংলিশরা। ৭ উইকেটে হেরেছে নিউজিল্যান্ড।

এদিন ক্রাইস্টচার্চের হ্যাগলি পার্কে ইংলিশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে খুব বড় সংগ্রহ গড়তে পারেনি নিউজিল্যান্ড। ২০ ওভারে ৫ উইকেটে তারা তোলে ১৫২ রান। যে লক্ষ্যে ইংলিশরা পৌঁছে যায় ৯ বল হাতে রেখেই, মাত্র তিন উইকেট হারিয়েই। 

প্রাক্তন পেসার ক্রিস সিলভারউডের কোচিংয়ে ইংল্যান্ডের প্রথম ম্যাচ ছিল এটি। নতুন কোচের অধিনস্ত দলেও ছিল নতুনের ছড়াছড়ি। যার ফলে এদিন টি-টোয়েন্টি অভিষেক হয় পেসার প্যাট ব্রাউন, দুই অলরাউন্ডার লুইস জর্জ ও স্যাম কারেনের। দুই মারকুটে ব্যাটসম্যান জেসন রয় ও জস বাটলারের বিশ্রামের দিনে একাদশে সুযোগ পান ডেভিড মালান ও স্যাম বিলিংস।

পাশাপাশি নিউজিল্যান্ড দলেও চোটের কারণে ছিলেন না নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন ও পেসার ট্রেন্ট বোল্ট। ফলে ম্যাচে এ দুজনের অভাবটা বেশ ভালোভাবেই টের পায় স্বাগতিকরা।

টস হেরে ব্যাট করতে নামা স্বাগতিকরা শুরুতেই হারায় ওপেনার মার্টিন গাপটিলকে। দ্বিতীয় উইকেটে ৩৩ রান যোগ করেন কলিন মুনরো ও টিম সেইফার্ট। ২০ বলে ২১ রান করে ক্রিস জর্ডানের বলে মর্গ্যানের হাতে ধরা পড়েন মুনরো।

তৃতীয় উইকেটে কলিন ডি গ্র্যান্ডহোমকে নিয়ে আরও ৩৩ রান যোগ করেন সেইফার্ট। অবশ্য স্বাগতিকদের ইনিংসে রানের গতিতে দম দিতে পারেননি কেউই। অভিজ্ঞ রস টেইলর খেলেন সর্বোচ্চ ৪৪ রানের ইনিংস, ৩৫ বল মোকাবেলায়। আর শেষ দিকে ড্যারিল মিচেলের ১৭ বলে ৩০ রানের সুবাদে দেড়শ পার করে কিউইরা।

ম্যাচে ৪ ওভারে ২৮ রান খরচায় ২ উইকেট নিয়ে ইংল্যান্ডের সেরা বোলার জর্ডান। এছাড়া একটি করে উইকেট নেন আদিল রশিদ, স্যাম কারেন ও প্যাট ব্রাউন।

জবাবে নেমে রান তাড়ায় ইংল্যান্ডকে সাবধানী শুরু এনে দেন ডেভিড মালান ও জনি বেয়ারস্টো। বেয়ারস্টোকে তুলে নিয়ে ৩৭ রানের জুটি ভাঙেন বাঁহাতি স্পিনার মিচেল স্যান্টনার। তবে ৩৭ রানের উদ্বোধনী জুটিতে বেয়ারস্টোর অবদান ছিল ২৮ বলে ৩৫ রান।

পরে ঝড়ো ফিফটিতে দলের জয়কে সহজ করে দেন জেমস ভিন্স। নিজের প্রথম বলেই চার মেরে শুরু করেন এই ইংলিশ। ৩৩ বলে ৭ চার ও ১ ছক্কায় আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিজের প্রথম ফিফটিটি তুলে নেন ডানহাতি এই ব্যাটসম্যান। তবে খেলা শেষ করে ফিরতে পারেননি তিনি। ফেরার আগে ৩৮ বলে ৭ চার ও ২ ছক্কায় ৫৯ রান করেন ম্যাচ সেরা ভিন্স। 

পরে ২১ বলে ৩৪ রান করে অপরাজিত থেকে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন অধিনায়ক মর্গ্যান। সঙ্গে ১১ বলে ১৪ রান নিয়ে অপরাজিত ছিলেন স্যাম বিলিংস।  

এদিন সফরকারীদের যে তিনটি উইকেট পড়ে তার সবকটিই তুলে নেন স্পিনার মিচেল স্যান্টনার। ৪ ওভারে ২৩ রান দিয়ে ৩ উইকেট নিয়ে নিউজিল্যান্ডের সেরা বোলার স্যান্টনারই। 

আগামী রোববার (৩ নভেম্বর) ওয়েলিংটনে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি