ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

কোহলির তাণ্ডবে স্তব্ধ ক্যারিবীয় ঝড়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৪, ৭ ডিসেম্বর ২০১৯

বিরাট কোহলি ইন অ্যাকশন

বিরাট কোহলি ইন অ্যাকশন

রীতিমত ঝড় তুলে প্রথম টি-টোয়েন্টিতে দু'শ রানের পাহাড় গড়ে ক্যারিবিয়রা। কিন্তু বিশাল এ সংগ্রহ গড়েও কোহলি তাণ্ডবে হেরে গেল ওয়েস্ট ইন্ডিজ। শুক্রবার (৬ ডিসেম্বর) রাতে হায়দ্রাবাদে রান বন্যার ম্যাচে ক্যারিবিয়দের ৬ উইকেটে হারায় স্বাগতিকরা। 

এদিন রাতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ক্যারিবিয় ঝড়ের পরই দর্শকরা দেখতে পায় কোহলির তান্ডব। যাতে রীতিমত উড়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ। কোহলির ব্যাটের ওপর ভর করেই উইন্ডিজের ছুড়ে দেয়া ২০৭ রানের চ্যালেঞ্জ হেসেখেলেই জয় করেছে ভারত (২০৯/৪)। 

ইনিংসের আট বল বাকি থাকতেই দুর্দান্ত জয় তুলে নেন কোহলি-রাহুলরা। আর এই জয়ে সিরিজে ১-০তে এগিয়ে গেল স্বাগতিক ভারত।

এদিন টস হেরে আগে ব্যাট করতে নির্ধারিত ওভারে পাঁচ উইকেটে ২০৭ রান তোলে ক্যারিবীয়রা। সফরকারীদের এ বড় সংগ্রহে ছিল না কোন একক ভূমিকা। যদিও ইনিংসের একমাত্র হাফসেঞ্চুরিটি হাঁকান শিমরন হেটমেয়ার। ৪১ বলে দুই চার ও চার ছক্কায় দলীয় সর্বোচ্চ ৫৬ রান করেন তিনি।
 
তবে আসল ঝড় উঠেছে এভিন লুইস ও অধিনায়ক কাইরন পোলার্ডের ব্যাটে। দুজনই ইনিংসে মেরেছেন সমান চারটি করে ছক্কা। লুইসের চারের মার ছিল তিনটি আর পোলার্ডের একটি। যার সাহায্যে শেষ পর্যন্ত ১৭ বলে ৪০ রানের টর্নেডো ইনিংস খেলে আউট হন লুইস। অন্যদিকে ক্যারিবীয় ওপেনারের চেয়ে দুই বল বেশি খেলেও তিন রান কম করেন পোলার্ড।

এছাড়া ব্রান্ডন কিং ২৩ বলে ৩১ এবং জেসন হোল্ডারের মাত্র ৯ বলে ২৪ রানের ক্যামিও ইনিংসে ভর করে দুইশ ছাড়ায় উইন্ডিজ। 

ভারতীয় বোলারদের মধ্যে এদিন সবচেয়ে সফল ছিলেন যুজভেন্দ্র চাহাল। ৩৬ রানের বিনিময়ে দুই উইকেট নেন তিনি। অন্য বোলাররা লক্ষ্যটা নাগালের মধ্যে রাখতে না পারলেও পরে তা পুষিয়ে দেন লোকেশ রাহুলের ঝড় ও কোহলির তাণ্ডব।

দলীয় ৩০ রানে ওপেনার রোহিত শর্মার (১০ বলে ৮) বিদায়ের পর শুরু হয় এই দুজনের ব্যাটিং ঝড়। ৪০ বলে ৬২ রানে রাহুল আউট হলে ভাঙে কোহলির সঙ্গে শত রানের জুটি। ফেরার আগে পাঁচটি চার ও চারটি ছক্কা মেরে গেছেন রাহুল। তবে দলকে জিতিয়েই বীরদর্পে বাইশ গজ ছেড়েছেন কোহলি।

তবুও একটা আফসোস নিয়েই মাঠ ছাড়তে হলো অধিনায়ককে। ছয় রানের জন্য এই ফরমেটে স্বপ্নের সেঞ্চুরিটা হলো না তার! ক্যারিবীয়রা আর কিছু রান করলে হয়তো সেটা হয়ে যেত। 

৫০ বলের ইনিংসে ছয়টি করে চার-ছক্কায় ক্যারিয়ার সেরা ৯৪ রানের বিস্ফোরক ইনিংস খেলে অজেয় থাকলেন কোহলি। যা তার হাতে তুলে দিয়েছে ম্যাচ সেরার স্বীকৃতি। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি