ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মুশফিক ঝড়ে ছুটছে খুলনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৭, ১৭ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ১৬:৪৩, ১৭ ডিসেম্বর ২০১৯

এই শট খেলতে গিয়েই আউট হলেন রুশো

এই শট খেলতে গিয়েই আউট হলেন রুশো

বঙ্গবন্ধু বিপিএলের চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে স্বাগতিক খুলনা টাইগার্সের বিপক্ষে প্রথমে ব্যাট করে ১৮৯ রানের সংগ্রহ গড়েছে রাজশাহী। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই দুই উইকেট হারালেও মুশফিকের ঝড়ো ফিফটিতে জয়ের লক্ষ্যেই ছুটছে খুলনা টাইগার্স।  

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৬ ওভারে খুলনার সংগ্রহ ৩ উইকেটে ১৫৪ রান। রেইলি রুশো ৪২ রানে আউট হলেও দলের ভরসার প্রতীক হয়ে ফিফটি তুলে নিয়ে খেলে যাচ্ছেন অধিনায়ক মুশফিকুর রহিম, ক্রিজে আছেন ৩৯ বলে ৭৪ রানে। সঙ্গে যোগ দেয়া শামসুর রহমান শুভ খেলছেন ২৭ রানে।  

এর আগে জবাব দিতে নেমে দলীয় ১ রানেই সাজঘরে ফেরেন ওপেনার নাজমুল হোসাইন শান্ত (০)। পরে রুশো এসে রহমানুল্লাহ গুরবাজের সঙ্গে জুটি বাঁধলেও আফগান ওপেনারকে মাত্র ৭ রানেই ফেরান আফিফ হোসাইন। ফলে ২৫ রানেই দ্বিতীয় উইকেট হারায় খুলনা। সেই অবস্থা থেকে দলকে উদ্ধার করার পাশাপাশি জয়ের লক্ষ্যে ছুটতে শুরু করেন মুশফিক ও রুশো।   

এদিন রাজশাহী রয়্যালসের ইনিংসের ১৮তম ওভার শেষে ৮৬ রানে অপরাজিত ছিলেন শোয়েব মালিক। যেভাবে খেলছিলেন তাতে চলতি বিপিএলের সর্বোচ্চ সংগ্রহটাকে সেঞ্চুরিতে পরিণত করার ভালো সুযোগই ছিল সাবেক পাকিস্তান অধিনায়কের। কিন্তু পারলেন না। পরের ওভারে ফিরেছেন আরেক পাকিস্তানি মোহাম্মদ আমিরের বলে। তবে ফেরার আগে রাজশাহীকে শক্ত একটা সংগ্রহ এনে দিয়ে গেছেন মালিক।

বঙ্গবন্ধু বিপিএলের চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে স্বাগতিক খুলনা টাইগার্সের বিপক্ষে প্রথমে ব্যাট করে ১৮৯ রানের সংগ্রহ গড়েছে রাজশাহী। চলতি বিপিএলে যা সর্বোচ্চ স্কোরের রেকর্ড। আগের রেকর্ডটি ছিল ঢাকা প্লাটুনের দখলে। ঢাকা পর্বে সিলেট থান্ডার্সের বিপক্ষে চার উইকেটে ১৮২ রান তুলেছিল মাশরাফি বিন মর্তুজার দল।

আজ রাজশাহীর শোয়েব মালিক শেষ পর্যন্ত ৫০ বল খেলে ৮ চার ৪ ছয়ে ৮৭ রান করেছেন। রাজশাহীর বড় সংগ্রহ দারুণ অবদান রবি বোপারারও। পাঁচে নেমে ২৬ বলে ২টি করে চার ছয়ে ৪০ রানে অপরাজিত ছিলেন ইংলিশ অলরাউন্ডার। শেষ দিকে আন্দ্রে রাসেল ৬ বলে করেন ১৩ রান।
 
টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি পদ্মাপাড়ের দলটির। মোহাম্মদ আমিরের দুর্দান্ত এক বল বুঝে উঠতে না পেরে হযরতুল্লাহ জাজাই ফিরেছেন ১ রান করে। আগের কয়েকটা ম্যাচ দারুণ ব্যাটিং করা লিটন কুমার দাসও খুব বেশিদূর এগুতে পারেননি (১৬ বলে ১৯ রান)।

তবে চতুর্থ উইকেটে শোয়েব মালিক ও রবি বোপারা শুরুর দুঃখটা ভুলিয়ে দিয়েছেন দারুণভাবে। চতুর্থ উইকেটে দুজনের জুটি ছিল ১০৬ রানের। এরপর মালিক ফিরে গেলেও রাসেলকে নিয়ে রাজশাহীকে দারুণভাবে টেনেছেন বোপারা।

চট্টগ্রামের হয়ে দুটি উইকেট পেয়েছেন মোহাম্মদ আমির। তবে ২ উইকেট পেলেও ৪ ওভারে ৩৬ রান দিয়েছেন পাকিস্তানি পেসার।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি