ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

শেষ ওভারের নাটকে রংপুরের লক্ষ্য ১৮৩

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০৯, ২৭ ডিসেম্বর ২০১৯

নজিবুল্লাহ ও মুশফিক

নজিবুল্লাহ ও মুশফিক

আজ (শুক্রবার) বঙ্গবন্ধু বিপিএলের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যায় মুখোমুখি খুলনা টাইগার্স ও রংপুর রেঞ্জার্স। যে ম্যাচে রানের দেখা পেয়েছেন মুশফিক। অধিনায়কের অনবদ্য ফিফটিতে এবং শেষ ওভারের নাটকে রংপুর রেঞ্জার্সকে ১৮৩ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন খুলনা। 

এদিন ৪১ বলে ফিফটি তুলে নিয়ে মুশফিকুর রহিম শেষ ওভারে গিয়ে আউট হন ৫৯ রান করে। তার ৪৮ বলের ইনিংসে ছিল চারটি চার ও দুটি ছক্কা। দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান আসে নজিবুল্লাহ জাদরানের ব্যাট থেকে। আফগান ব্যাটসম্যানের ২৬ বলের ইনিংসে ছিল ছয়টি চার ও একটি ছক্কার মার। 

৮৪ রানে চার উইকেট হারানোর পর এ দুজনের জুটিতেই বড় লক্ষ্য পায় খুলনা। ৮২ রানের জুটি গড়ে শেষ ওভারে পরপর দুই বলেই ক্রিজ ছাড়া হন মুশফিক ও জাদরান। মূলত খুলনার ইনিংসে এ দুজনের কৃতিত্বখানি বাদ দিলে শুরু আর শেষটা শুধুই মুস্তাফিজের। 

টাইগার কাটার মাস্টার এদিন শুরুতেই জোড়া আঘাত হানেন খুলনার ইনিংসে। নিজের প্রথম ওভারে পরপর দুই বলে মিরাজ আর ইনফর্ম রুশোকে ফিরিয়ে নিজের জাত চেনান দ্য ফিজ। মাঝের দুই ওভারে ২১ রান দিলেও শেষ ওভারে এসে আবারও স্বরূপে মুস্তাফিজ। এবারও পরপর দুই বলে উইকেট তুলে নেয় রংপুর। তবে দ্বিতীয়টি রান আউট থেকে। 

১৯ ওভারে ৪ উইকেটে ১৭৯ রান তুলে ফেলা খুলনাকে আর বেশিদূর যেতে দেননি ওই মুস্তাফিজই। শেষ ওভারে মাত্র ২ রান দিয়ে তুলে নেন দুই উইকেট (নিজের একটি ও দলের একটি)। যার ফলে তার বোলিং ফিগার দাঁড়ায় ৪-০-২৮-৩। অর্থাৎ মুশফিক-জাদরানের ওই অনবদ্য জুটি সত্ত্বেও শেষ ওভারের নাটকে ৬ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে খুলনা।   

এর আগে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় শুরু হওয়া ম্যাচটিতে টস হেরে ব্যাট করতে নামে মুশফিকের দল। ওপেনার হিসেবে শান্তর সঙ্গে নেমে শুরুতেই ঝড় তোলেন মিরাজ। কয়েকটি বাউন্ডারি হাঁকিয়ে মাত্র ১০ বলেই তুলে ফেলেন ২৩ রান। কিন্তু এরপরেই মুস্তাফিজের তোপের মুখে পড়ে খুলনা।

আগের ম্যাচেই স্বরুপে ফেরা টাইগার তারকার কাটারে উইকেটের পিছনে ক্যাচ দিয়ে ফেরেন মিরাজ। ৭ বলে তিন চারে ১২ করে আউট হন মিরাজ। তার ফেরার পরের বলেই মুস্তাফিজের দ্বিতীয় শিকার হন খুলনার পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক রাইলি রুশো। এবারের আসরে প্রথমবারের মতো কোনও রান না করেই ওয়াটসনের হাতে ক্যাচ দিয়ে ফিরতে হয় এই প্রোটিয়াকে। যাতে ২৩ রানেই দ্বিতীয় উইকেট হারায় খুলনা।
 
এরপর শান্তর সঙ্গে ২২ রান যোগ করে রংপুরের আগের ম্যাচের নায়ক গ্রেগরির শিকার হন চারে নামা শামসুর রহমান। ফেরার সময় তার নামের পাশে যুক্ত হয় ১২ বলে ১৩ রান। একটি করে ছক্কা ও চার হাঁকান তিনি। যাতে ৪৫ রানে তৃতীয় উইকেট হারায় খুলনা। আর শান্তের আউটের মধ্যেদিয়ে ৮৪ রানের হারায় চতুর্থ উইকেট।

এদিকে, আজকের এ ম্যাচ দিয়ে আবারও জয়ের ধারায় ফিরতে চায় মুশফিকের খুলনা। অন্যদিকে চট্টগ্রামের মাটিতে প্রথম জয়ের স্বাদ নেয়া রংপুর এবার ঢাকায় নিতে চায় তাদের প্রথম জয়ের স্বাদ। আজ দলটির পক্ষে মাঠে নেমেছেন শেন ওয়াটসন। নেতৃত্বও দিচ্ছেন এই অজি তারকা।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি