ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

ওয়াটসনকে উড়িয়ে এনেও ভাগ্য ফিরলো না রংপুরের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৯, ২৭ ডিসেম্বর ২০১৯

জয়ে ফিরলো খুলনা

জয়ে ফিরলো খুলনা

টানা চার হারের পর আগের ম্যাচেই চট্টগ্রামে বঙ্গবন্ধু বিপিএলে প্রথম জয় পায় রংপুর রেঞ্জার্স। এই জয়ের পর শেন ওয়াটসন যোগ দেয়ায় কিছুটা হলেও উজ্জিবিত হয়ে ওঠে দল। কিন্তু অজি তারকাকে উড়িয়ে এনেও ভাগ্য বদলায়নি রংপুরের। শুক্রবার (২৭ ডিসেম্বর) রাতের ম্যাচে খুলনা টাইগার্সের কাছে ৫২ রানে হেরে পায় পঞ্চম পরাজয়ের স্বাদ।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে মুশফিকুর রহিমের অনবদ্য ফিফটিতে ২০ ওভারে ৭ উইকেটে ১৮২ রান তোলে খুলনা। জবাবে কঠিন এই লক্ষ্যের সামনে দাঁড়াতেই পারেনি রংপুর। ব্যাটিং ব্যর্থতায় ৯ উইকেট হারিয়ে করতে পারে ১৩০ রান। যাতে দুই ম্যাচ পর জয়ের দেখা পেল খুলনা।

এই জয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক মুশফিকুর রহিম। দলের বিপদে আবারও বুক চিতিয়ে দাঁড়িয়ে যান তিনি। ২৩ রানে ২ উইকেট হারানো খুলনাকে টেনে তুলে বড় স্কোরের ভিত গড়ে দেন এই উইকেটকিপার। ওপেনারের ভূমিকায় নামা মেহেদী হাসান মিরাজ ৭ বলে ১২ করে ফিরে যান। তাকে আউট করে মুস্তাফিজুর রহমান পরের বলেই রাইলি রুশোকে (০) ফিরিয়ে জাগিয়েছিলেন হ্যাটট্রিকের সম্ভাবনা।

ওই অবস্থা থেকে দলের হাল ধরেন মুশফিক। নাজমুল হোসেন শান্ত (৩০) ও শামসুর রহমানকে (১৩) নিয়ে প্রাথমিক চাপ কাটিয়ে ধীরে ধীরে আক্রমণাত্মক ব্যাটিংয়ে বাড়িয়ে নেন দলের রান। যেখানে যোগ্য সঙ্গ পেয়েছেন নাজিবউল্লাহ জাদরানের। পঞ্চম উইকেট জুটিতে তারা যোগ করেন মূল্যবান ৮২ রান।

নাজিবউল্লাহ ২৬ বলে ৬ চার ও ১ ছয়ে ৪১ রান করে ফিফটি মিস করলেও মুশফিক তা করেননি। আগের দুই ম্যাচের ব্যর্থতা ঘুচিয়ে খেলেন ৫৯ রানের  ইনিংস। তার ৪৮ বলের ইনিংসটি সাজানো ৪ বাউন্ডারি ও ২ ওভার বাউন্ডারিতে।

এদিকে, বল হাতে দারুণ একটা ম্যাচ গেছে মুস্তাফিজের। ৪ ওভারে ২৮ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ছন্দে ফেরার ইঙ্গিত দিয়েছেন বাঁহাতি পেসার। এছাড়া লুইস গ্রেগরি ৩৬ রান খরচায় পেয়েছেন ২ উইকেট।

জবাব দিতে নেমে ১৮৩ রানের লক্ষ্যে শুরুতেই বিদায় নেন ওয়াটসন। রংপুরে যোগ দিয়ে অধিনায়কের দায়িত্ব পাওয়া অজি ক্রিকেটার মোটেও সুবিধা করতে পারেননি এদিন। রবি ফ্রাইলিঙ্কের শিকার হওয়ার আগে ১০ বলে করেন ৫ রান। আরেক ওপেনার মোহাম্মদ নাঈম ও ক্যামেরন ডেলপোর্ট আশা জাগিয়েও ডোবান নিরাশায়। নাঈম ২০ ও ডেলপোর্ট ফেরেন ৯ রানে।

৪২ রানে ৩ উইকেট হারানো রংপুর আর ঘুরে দাঁড়াতে পারেনি। গ্রেগরি ২৬ বলে ৩৪ রান করে কিছু সময়ের জন্য ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেও তাতে লাভ হয়নি। রংপুরের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে দুই অঙ্কের ঘরে গেছেন সাদমান ইসলাম (১৬)।

বলতে গেলে রংপুরকে একাই ধসিয়ে দিয়েছেন পেসার শহীদুল ইসলাম। ম্যাচ সেরার পুরষ্কার পাওয়া খুলনার এই বোলার এদিন ৪ ওভারে ২৩ রান দিয়ে নিয়েছেন ৪টি উইকেট। এছাড়া তানভীর ইসলাম ২৯ রান খরচায় নেন ২ উইকেট।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি