ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

উড়ন্ত খুলনাকে নামিয়ে সিলেটের দাপুটে জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৪, ২১ ডিসেম্বর ২০১৯

খুলনা ও সিলেটের মধ্যকার ম্যাচের একটু মুহুর্ত

খুলনা ও সিলেটের মধ্যকার ম্যাচের একটু মুহুর্ত

বঙ্গবন্ধু বিপিএলে খুলনা টাইগার্সকে প্রথম পরাজয়ের স্বাদ দিয়েছে সিলেট থান্ডার্স। দাপুটে ম্যাচে পরাজয়ের বৃত্ত ভেঙে নিজেরাও পেয়েছে প্রথম জয়ের স্বাদ। আন্দ্রে ফ্লেচারের সেঞ্চুরিতে খুলনাকে ৮০ রানের বড় ব্যবধানে হারিয়েছে সিলেট। 

একদিকে টানা জিতেই চলছিল মুশফিকের খুলনা টাইগার্স। অন্যদিকে টানা চার ম্যাচ হেরে পরাজয়ের বৃত্তে বন্দী ছিল সিলেট থান্ডার্স। অবশেষে সেই পরাজয়ের বৃত্ত থেকে বের হতে পেরেছে দলটি। চট্টগ্রামে এসে নিজেদের প্রথম জয়ের দেখা পেয়েছে মোসাদ্দেকরা। 

শনিবার (২১ ডিসেম্বর) দুপুরে টস হেরে আগে ব্যাটিং করে খুলনাকে ২৩৩ রানের লক্ষ্য ছুড়ে দেয় সিলেট থান্ডার্স। জবাবে ১৮ ওভার তিন বলে সবকটি উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করে খুলনা। ফলে ৮০ রানের দাপুটে জয়ে প্রথমবার উদযাপনে মাতে সিলেট।   

সিলেটের ওই বিশাল লক্ষ্য তাড়ায় নেমে শুরুতেই রহমানউল্লাহ গুরবাজের উইকেট হারিয়ে খানিকটা ব্যাকফুটে চলে যায় খুলনা। এদিন শান্তর পরিবর্তে একাদশে ঢুকেছিলেন সাইফ হাসান। গুরবাজের বিদায়ের পর সেখান থেকে দলকে টেনে তুলেছেন রাইলি রুশো। নেমেই বেশ আক্রমণাত্মক ছিলেন এই প্রোটিয়া। তবে অন্যদিকে কিছুটা স্লো খেলেন সাইফ। তবে নিয়মিত রানের মাধ্যমে দলীয় রানের চাকা সচল রাখেন রুশো।

বিপত্তিটা বাঁধে দলীয় ৭৫ রানে। ওই ওভারে দুই রান নিতে গিয়ে রান আউটের শিকার হন সাইফ। তিনি আউট হন ২০ বলে সমান রান করে। ওই ওভারেই টানা দ্বিতীয় ফিফটি হাঁকান রুশো। অবশ্য পরের ওভারেই বিদায় নেন দারুণ ফর্মে থাকা এই বাঁহাতি। ব্যক্তিগত ৫২ করে নাভিন উল হকের বলে আউট হন তিনি। 

বড় লক্ষ্যের এ ম্যাচে বড় স্কোর পাননি খুলনার অধিনায়ক মুশফিকুর রহিম। মাত্র ১২ করে ফেরেন তিনি। তার আগেই অবশ্য সাজঘরে অবস্থান নেন শামসুর রহমান শুভ।

ফলে দলীয় ১০০ রানেই পাঁচ উইকেট হারিয়ে ম্যাচ থেকেই ছিটকে যায় খুলনা। যদিও শেষদিকে কিছুটা আশা দেখান রবি ফ্রাইলিঙ্ক। রুশোর পর ব্যাট হাতে জ্বলে উঠেন এই দঃ আফ্রিকান। তবে তা কেবল পরাজয়ের ব্যবধানই কমায়। ২০ বলে ৪৪ রান করে আউট হন ফ্রাইলিঙ্ক। আর ফিল্ডিংয়ের সময় শফিউল বল ধরতে গিয়ে আঙুলে চোট পাওয়ায় নামতে পারেননি ব্যাটিংয়ে। যে কারণে খুলনার ইনিংস থামে ১৫২ রানে।

সিলেটের পক্ষে ক্রিসমার স্যান্টোকি তিনটি এবং মনির হোসাইন ও এবাদত হোসাইন ২টি করে উইকেট লাভ করেন। 

এর আগে আন্দ্রে ফ্লেচার ও জনসন চার্লসের ঝড়ো ব্যাটিং ২৩২ রানের সংগ্রহ পায় সিলেট। থান্ডার্সের হয়ে ১০৩ করে অপরাজিত থাকেন ফ্লেচার এবং ৯০ রান করেন চার্লস। মূলত এ দুজনের ব্যাটেই ওই বড় সংগ্রহ পায় ভাটি অঞ্চলের দলটি। যে ম্যাচে স্বভাবতই সেরা খেলোয়াড়টি হন এবারের আসরের প্রথম সেঞ্চুরিম্যান আন্দ্রে ফ্লেচার।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি