ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

হ্যাটট্রিক দিয়ে রোনালদোর বছর শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৮, ৭ জানুয়ারি ২০২০

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির ষষ্ঠ ব্যালন জয়ে বেশ কিছুদিন ধরে আলোচনার বাইরে ছিলেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। পাশাপাশি লিগ প্রতিদ্বন্দ্বি এসি মিলানে জালাতান ইব্রাহোমিচ আসাতে রোনালদোর সামনে যে কঠিন প্রতিযোগীতা অপেক্ষা করছে তা খুব ভালভাবেই বুঝা যাচ্ছিল। 

তবে সকল জল্পনা ও সন্দেহ উড়িয়ে দিয়ে নিজেকে আরেকবার চেনালেন এ জুভেন্টাস তারকা। জন্ম দিনের এক মাস আগে ৩৫ বছর বয়সী রোনালদো ক্যারিয়ারের ৫৬ তম হ্যাট্টিক তুলে নিয়ে দলকে উপহার দিয়েছেন বড় জয়। 

সিরি আ-তে ক্যালিয়ারির বিপক্ষে জুভেন্টাস ম্যাচটি জিতেছে দ্বিতীয়ার্ধের দাপুটে পারফরমেন্সে। এর আগে ক্যালিয়ারি প্রথমার্ধে বেশ ভালভাবেই আটকাতে পেরেছিল দিবালা-রোনালদোদের। তবে বিরতির পর ম্যাচের চতুর্থ মিনিটে আটকানো যায়নি তাদের। সেটনারব্যাক র‌্যাগনার ক্লাভান নিজের বক্সের সামনে সতীর্থকে স্কয়ার পাস বাড়াতে চেয়েছিলেন। কিন্তু সুযোগ বুঝে সেই পাস ছিনিয়ে নিয়ে গোলরক্ষককেও কাটিয়ে করে ফেলেন নিজের প্রথম গোল। 

এর মধ্যদিয়ে সিরি আ-তে নতুন ইতিহাসও গড়া হয়ে গেছে তার। ইতালিয়ান ফুটবলের ইতিহাসে প্রথম পর্তুগিজ খেলোয়াড় হিসেবে হ্যাটট্রিক পেয়েছেন পর্তুগিজ ফরোয়ার্ড।

ওই গোলের পরই বদলে গিয়েছে খেলার ধরন। জুভেন্টাস আক্রমণে ধারালো হয়েছে আরও, আর এতেই পথ হারিয়েছে ক্যালিয়ারি। পাউলো দিবালাই ব্যবধান দ্বিগুণ করতে পারতেন, কিন্তু তার শট দারুণ এক সেভে ফিরিয়ে দেন ক্যালিয়ারি গোলরক্ষক রবিন ওলসেন। ৭০ মিনিটে বদলি হয়ে মাঠ ছাড়ার আগ পর্যন্ত দারুণ খেলছিলেন দিবালা। তবে এবার আর গোল পাওয়া হয়নি তার।

দিবালা মাঠ ছাড়ার তিন মিনিট আগে পেনাল্টি আদায় করে নিয়েছিলেন। সেখান থেকেই রোনালদো পেয়ে যান তার দ্বিতীয় গোলও। আর দিবালার জায়গায় নামা গঞ্জালো হিগুয়াইনও স্কোরশিটে নাম লিখিয়েছেন ৮১ মিনিটে। সেই গোলেও আছে রোনালদোর অবদান। রোনালদোর পাস থেকে বক্সের ভেতর ঢুকে একজন খেলোয়াড়কে কাটিয়ে ডান পায়ে গোল করেন আর্জেন্টাইন স্ট্রাইকার।

রোনালদো হ্যাটট্রিক পূরণ করেছেন পরের মিনিটেই। ডগলাস কস্তার পাস ধরে বক্সের ভেতর কঠিন অ্যাঙ্গেল থেকে অলসেনকে পরাস্ত করেন তিনি। 

রোনালদোর আগে সিরি-আ ইতিহাসে পর্তুর্গিজ হিসেবে হ্যাট্টিক করার রেকর্ড নেই কারো। ৩৫ বছরের রোনালদো যে এখনো ফুরিয়ে যাননি আবারও তা প্রমাণ করলেন এ তারকা। 

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি