ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে নেই মাশরাফি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২০, ১৩ জানুয়ারি ২০২০

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তি থেকে নিজেকে প্রত্যাহার করে নিচ্ছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তবে তা নিজের ইচ্ছায় বলে জানিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

রোববার (১২ জানুয়ারি) বিকেলে বিসিবি কার্যনির্বাহী বোর্ডের সভা শেষে মিডিয়ার সামনে এ ঘোষণা দেন তিনি।

বিসিবি সভাপতি জানান, ‘বোর্ড নিজের ইচ্ছাতে মাশরাফিকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেয়ার সিদ্ধান্ত নেয়নি। মাশরাফির অনুরোধেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

পাপন বলেন, ‘মাশরাফি অনুরোধ করেছেন, তাকে কেন্দ্রীয় চুক্তিতে না রাখতে। তার বদলে আরেকজনকে চুক্তির আওতায় আনার অনুরোধ করেছেন ওয়ানডে অধিনায়ক। তার অনুরোধের প্রেক্ষিতেই এবার কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকবেন মাশরাফি।’

প্রসঙ্গত, গত বছর অনুষ্ঠিত বিশ্বকাপের পর থেকে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা।

বিশ্বকাপের পরপরই শ্রীলঙ্কা সফরে নিজে থেকে সরে দাঁড়িয়েছিলেন। এরপর অবশ্য বাংলাদেশের আর কোনো ওয়ানডে টুর্নামেন্টও ছিল না। শেষ পর্যন্ত বিপিএল দিয়েই আবার ক্রিকেটের মাঠে ফিরে এসেছেন তিনি।

উল্লেখ্য, বিসিবির সর্বশেষ কেন্দ্রীয় চুক্তিতে মাশরাফি ছিলেন ‘এ’ প্লাস ক্যাটগরির ক্রিকেটার। যার পারিশ্রমিক ছিল ৪ লাখ টাকা করে। এই ক্যাটাগরিতে ছিলেন আরও চারজন। সাকিব, মুশফিক, তামিম এবং মাহমুদউল্লাহ রিয়াদ। এক বছর নিষেধাজ্ঞার কারণে এমনিতেই বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান।

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি