ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

দু’শোও করতে পারলো না পাকিস্তান

নাজমুশ শাহাদাৎ

প্রকাশিত : ১৮:০০, ৪ ফেব্রুয়ারি ২০২০

ভারত-পাকিস্তান ম্যাচের একটি মুহূর্ত

ভারত-পাকিস্তান ম্যাচের একটি মুহূর্ত

দু’শোও করতে পারলো না, ভারতীয় যুবাদের পেস তোপে অল্পতেই গুটিয়ে গেল পাকিস্তান। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম সেমিফাইনালের ম্যাচে ভারতের বিপক্ষে ১৭২ রানেই সবকটি উইকেট হারিয়ে ফেলে দলটি। যাতে ফাইনালে যেতে ভারতের লক্ষ্য ১৭৩ রান।

আজ মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে ফাইনালে যাওয়ার লড়াইয়ে নেমে টস জিতে আগে ব্যাটিং নিয়েই যেন ভুল করে পাকিস্তান। যে ভুলের খেসারৎ হয়তো হেরেই দিতে হতে পারে। তাদের ইনিংস থেকে তেমনটাই মনে হচ্ছে। 

এদিন ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় পাক যুবারা। দলীয় ৯ রানে সাজঘরে ফেরেন দলের তারকা ওপেনার মোহাম্মদ হুরাইরা। ভারতীয় বোলারদের তোপের মুখে পড়ে শুরুর এই ধাক্কা পরে আর কাটিয়ে উঠতে পারেনি দলটি। 

যদিও তৃতীয় উইকেটে ৬২ রানের জুটি গড়ে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেন আরেক ওপেনার হায়দার আলী ও চারে নামা অধিনায়ক রোহাইল নাজির। দুজনেই তুলে নেন ব্যক্তিগত ফিফটি। প্রথমজন আউট হন ৫৬ রানে, আর পরেরজন ফেরেন ৬২ রান করে। 

মূলত এই দুজন ছাড়া এদিন তিন অঙ্ক ছুঁতে পেরেছেন আর মাত্র একজন। মোহাম্মদ হারিস, তৃতীয় সর্বোচ্চ ২১ রান আসে তার ব্যাট থেকে। যাতে শেষ পর্যন্ত ৪৩.১ ওভারেই গুটিয়ে যায় পাকিস্তান। 

ভারতের পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট নিয়ে ত্রাস ছড়ান পেসার সুশান্ত মিশ্র। এছাড়া কার্তিক ত্যাগী ও রবি বিষ্ণু ২টি করে উইকেট লাভ করেন। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি