ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

তামিম-মোমিনুলদের জন্য পাকিস্তানের কৌশলী দল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২২, ১ ফেব্রুয়ারি ২০২০

তামিম-মোমিনুলদের থামাতে পাকিস্তান দলে বিলাল আসিফ

তামিম-মোমিনুলদের থামাতে পাকিস্তান দলে বিলাল আসিফ

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছেন পাকিস্তানের প্রধান কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ-উল হক। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জেতা দলে মাত্র দুটি পরিবর্তন এনেছেন তিনি। 

উসমান শেনওয়ারি ও কাশিফ ভাট্টির জায়গায় দলে ডেকেছেন ফাহিম আশরাফ ও বিলাল আসিফকে। এই বিলাল আসিফকে নিয়েই কথা হচ্ছে বেশ।

৩৪ ছাড়ানো সিনিয়র এই ডানহাতি স্পিনার পাকিস্তানের হয়ে পাঁচটি টেস্ট খেলেছেন, যার সর্বশেষটি ২০১৮ সালে। সর্বশেষ আন্তর্জাতিক ওয়ানডে খেলেছেন ২০১৫ সালে। তরুণদের না নিয়ে এমন একজন বয়স্ককে টেস্ট দলে জায়গা দেয়া নিয়ে মিসবাহকে অনেক কথাই শুনতে হচ্ছে। 

তবে, পাকিস্তানের সাবেক এই অধিনায়ক অবশ্য বলছেন- বাংলাদেশ দলে বাঁ-হাতি ব্যাটসমানদের কথা চিন্তা করে ডাকা হয়েছে বিলালকে।

তামিম ইকবাল, মোমিনুল হকের সঙ্গে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের দলে থাকার কথা ইমরুল কায়েসেরও। তিনজনই বাঁহাতি। আর সৌম্য সরকার সুযোগ পেলে বাঁ-হাতি ব্যাটসম্যানের সংখ্যা আরও বাড়বে। 

এ নিয়ে মিসবাহ বলেন, ‘বাংলাদেশের ব্যাটিং লাইনআপের টপ ও মিডল অর্ডারে বাঁহাতি ব্যাটসম্যানদের আধিক্যের কথা মাথায় রেখে বিলাল আসিফকে দলে নেয়া হয়েছে। আর অলরাউন্ড সামর্থের কথা চিন্তা করে উসমান শিনওয়ারির জায়গায় নেয়া হয়েছে ফাহিম আশরাফকে।’

এদিকে, বাংলাদেশ-পাকিস্তান সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়ানোর কথা আগামী ৭ ফেব্রুয়ারি। এই ম্যাচ খেলতে ৪ ফেব্রুয়ারি পাকিস্তানের বিমান ধরার কথা বাংলাদেশ দলের। অন্যদিকে, দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে আগামী ৫ এপ্রিল।

পাকিস্তানের টেস্ট দল: 
আজহার আলী (অধিনায়ক), আবিদ আলী, ইমাম-উল-হক, শান মাসুদ, বাবর আজম, আসাদ শফিক, হারিস সোহেল, ফাওয়াদ আলম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), ইয়াসির শাহ, ইমরান খান, মোহাম্মদ আব্বাস, শাহীন শাহ আফ্রিদি, বিলাল আসিফ, নাসিম শাহ ও ফাহিম আশরাফ।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি