ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বার্সা ছেড়ে সিটিতে যাচ্ছেন মেসি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৫, ৬ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১৯:২০, ৬ ফেব্রুয়ারি ২০২০

এরিক আবিদাল ও মেসি

এরিক আবিদাল ও মেসি

বার্সেলোনা প্রাণ ভোমরা লিওনেল মেসির সঙ্গে ক্লাবটির ক্রীড়া পরিচালক এরিক আবিদালের দ্বন্দ্ব এখন স্প্যানিশ ফুটবলের ‘হট টপিক’। আর এই দ্বন্দ্বের সুযোগ নিতে চাচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম সেরা ক্লাব ম্যানচেস্টার সিটি। শোনা যাচ্ছে, বার্সেলোনা থেকে মেসিকে ভাগিয়ে নিতে চাইছে ইংলিশ ক্লাবটি।

লিওনেল মেসির ‘কিংবদন্তি’ হয়ে ওঠার সূত্রপাত যার অধীনে, সেই পেপ গার্দিওলা কয়েক মৌসুম ধরেই আছেন ম্যানসিটির কোচের দায়িত্বে। ফলে অন্য ক্লাবগুলোর চেয়ে ম্যানসিটির পক্ষে মেসিকে রাজি করানোটা বেশ সহজই হবে তার জন্য।
 
এদিকে, আর্জেন্টাইন খুদে জাদুকরের চুক্তির বিষয়টিও উদ্বুদ্ধ করছে ম্যান সিটিকে। সর্বশেষ চুক্তিতে উল্লেখ আছে, মেসি চাইলে যে কোনও মৌসুম শেষে ফ্রি-তে ক্লাব ছাড়তে পারবেন।

মেসি-আবিদালের দ্বন্দ্ব মূলত আর্নেস্তা ভালভার্দেকে নিয়েই। সদ্য সাবেক হয়ে যাওয়া বার্সেলোনা কোচের সমালোচনা করতে গিয়ে সেখানে মেসিদেরও সমালোচনা করে বসেন আবিদাল। ভালভার্দে কোচ থাকাকালীন কিছু ফুটবলার প্রত্যাশামতো পারফর্ম করেননি বলে মন্তব্য আবিদালের। এমনকি, ড্রেসিংরুমের পরিবেশ ভালো ছিল না বলেও মন্তব্য করেন তিনি।

এই মন্তব্যের ঘণ্টা দেড়েক পর নিজের অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ক্ষোভের বিস্ফোরণ ঘটান মেসি। ড্রেসিংরুমে ঝামেলা পাকানো এবং পারফর্ম না করা ফুটবলারদের নামের তালিকা প্রকাশ করতে বলেন মেসি। তা না করা হলে দলের সবাইকে কলঙ্কিত করা হয়েছে বলে যুক্তি দাঁড় করান আর্জেন্টাইন সুপারস্টার।

এদিকে, অনেক আগে থেকেই মেসির সঙ্গে নতুন চুক্তির বিষয়ে কথা চালিয়ে যাচ্ছে বার্সেলোনা। কিন্তু ছয়বারের বিশ্বসেরা ফুটবলার বারবারই বিষয়টি এড়িয়ে গেছেন।

সব মিলিয়ে আর্জেন্টিনা অধিনায়ককে দলে ভেড়াতে নাকি ভেতরে ভেতরে চেষ্টাও শুরু করে দিয়েছে পেপ গার্দিওলার দল। অনেকে মনে করছেন, আবিদালের মন্তব্যের প্রেক্ষিতে মেসি যেভাবে অসন্তোষ প্রকাশ করলেন, তার পর মেসির পক্ষে থেকে বার্সা ছাড়ার ঘোষণা এলে সেটা মোটেও বিস্ময়কর কিছু হবে না। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি