ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১, || বৈশাখ ৩ ১৪২৮

করোনাতঙ্কে শঙ্কায় টাইগারদের পাকিস্তান সফর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩১, ৫ মার্চ ২০২০

বাংলাদেশ ও পাকিস্তান দল

বাংলাদেশ ও পাকিস্তান দল

করোনাতঙ্কে শঙ্কায় টাইগারদের পাকিস্তান সফরপ্রাণঘাতী করোনা ভাইরাস এরইমধ্যে ছড়িয়ে পড়েছে বিশ্বের প্রায় ৬০টি দেশে। পাকিস্তানেও এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন পাঁচজন। এমনকি ১৩ মার্চ পর্যন্ত বন্ধ রাখা হয়েছে করাচিতে প্রায় সব স্কুল। তাই তৃতীয় দফা পাকিস্তান সফরে দল পাঠিয়ে ঝুঁকি নিতে চায় না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যে কারণে শঙ্কায় টাইগারদের পাকিস্তান সফর।

সূচী অনুযায়ী, তৃতীয় দফায় খেলতে আগামী ২৯ মার্চ পাকিস্তানের করাচিতে পৌঁছানোর কথা বাংলাদেশ দলের।  এবারের এই সফরে একটি ওয়ানডে ও একটি টেস্ট ম্যাচ খেলবে টাইগাররা। কিন্তু মরণঘাতী করোনা ভাইরাসের কারণে শঙ্কায় পড়ে গেছে আসন্ন এ সফর। আপাতত পরিস্থিতি পর্যবেক্ষণ করছে বিসিবি। এ বিষয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে আলোচনার সিদ্ধান্তও নেয়া হয়েছে। 

এ বিষয়ে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমকে বলেন, ‘আমাদের কাছে খেলোয়াড়দের নিরাপত্তা সবার আগে এবং এ ব্যাপারে কোনও ছাড় দেয়ার সুযোগ নেই। এ ব্যাপারে আমরা পিসিবির সঙ্গে কথা বলব এবং যদি কোনও ঝুঁকি দেখি তাহলে অবশ্যই আমরা পাকিস্তান সফরে দল পাঠাব না। তবে এখনই এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার সময় আসেনি।’

এদিকে, পূর্ব নির্ধারিত সফর সূচি অনুযায়ী, করাচিতে অনুষ্ঠিতব্য একমাত্র ওয়ানডে ম্যাচটি ৩ এপ্রিল ও টেস্ট ম্যাচটি ৫ এপ্রিল শুরু হওয়ার কথা ছিল। কিন্তু নতুন সূচি অনুযায়ী ওয়ানডে ম্যাচটি মাঠে গড়াবে ১ এপ্রিল। তবে সিরিজের দ্বিতীয় টেস্টটি পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী শুরু হবে করাচিতে। গতকাল বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে পিসিবি।

পিসিবি জানায়, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনুরোধেই এই সূচি পরিবর্তন করা হয়েছে। বিসিবি চাইছে, টেস্ট চ্যাম্পিয়নশিপের গুরুত্বপূর্ণ টেস্ট লড়াইয়ের আগে একটু বেশি সময় নিয়ে প্রস্তুতি নিতে। তাই ওয়ানডে ম্যাচটি এগিয়ে মাঝে তিন দিনের সময় বাড়ানোর অনুরোধ করেছিল তারা।

সুতরাং তৃতীয় দফায় খেলতে আগামী ২৯ মার্চ পাকিস্তানের করাচিতে পৌঁছাবে বাংলাদেশ দল। ওয়ানডের পর টেস্ট ম্যাচটি পাঁচ দিনে গড়ালে ৯ এপ্রিল পর্যন্ত সেখানেই থাকতে হবে টাইগারদের। যদিও করোনা ভাইরাসের প্রভাবে শঙ্কাটা থেকেই যাচ্ছে।

পাকিস্তান সফরের নতুন সূচি
১ এপ্রিল : একমাত্র ওয়ানডে, করাচি
৫-৯ এপ্রিল : দ্বিতীয় টেস্ট, করাচি।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি