ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১, || চৈত্র ২৯ ১৪২৭

তামিমের রেকর্ড ভেঙ্গে লিটনের ইতিহাস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫১, ৬ মার্চ ২০২০ | আপডেট: ২০:০২, ৬ মার্চ ২০২০

তামিমের রেকর্ড ভেঙ্গে লিটনের ইতিহাস

তামিমের রেকর্ড ভেঙ্গে লিটনের ইতিহাস

দেশ সেরা ওপেনার তামিম ইকবালের সামনেই তার রেকর্ড ভেঙ্গে নতুন ইতিহাস গড়লেন লিটন কুমার দাস। আজ সিলেট স্টেডিয়ামে ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস খেললেন লিটন।

মাত্র দুইদিন আগেই নিজের পুরোনো রেকর্ড ভেঙে দেশের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ১৫৮ রানের ইনিংস খেলেছিলেন তামিম ইকবাল। দুই দিনের ব্যবধানে দেশ সেরা এ ওপেনারের রেকর্ড ভেঙে দিলেন লিটন দাস।

জিম্বাবুয়ের বিপক্ষে শুক্রবার (৬ মার্চ) ১৪৩ বল খেলে ১৬টি দৃষ্টি নন্দন চার ও ৮টি বিশাল ছক্কার সাহায্যে দেশের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ১৭৬ রানের ইনিংস খেলে আউট হন ডানহাতি ওপেনার লিটন কুমার দাস।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। তবে ইনিংসের ৩৪তম ওভারে নামা হঠাৎ বৃষ্টি নামলে ম্যাচের খেলা নির্ধারিত হয় ৪৩ ওভারে। খেলা শেষ হওয়ার ১৩ বল আগে ছক্কা হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দিয় ফেরেন লিটন। তার আগে দেশের হয়ে ইতিহাস গড়েন এই মারকুটে ওপেনার।

এদিকে, লিটনের সেঞ্চুরির পর নিজের টানা দ্বিতীয় ও ১৩তম সেঞ্চুরিটিও তুলে নেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। এই দুজনের জোড়া সেঞ্চুরিতে আজও টানা তিন ম্যাচে তিনশ ছাড়িয়েছে বাংলাদেশের স্কোর। 

শেষ পর্যন্ত নির্ধারিত ৪৩ ওভারে টাইগারদের সংগ্রহ দাঁড়িয়েছে তিন উইকেটে ৩২২ রানে। লিটন ফেরার পর ক্রিজে আসা মাহমুদুল্লাহ (২) ও অভিষিক্ত আফিফ হোসাইন (৭) শেষ বলে আউট হলেও ১২৮ রান করে অপরাজিত থাকেন তামিম। তার ১০৯ বলের তাণ্ডুবে ইনিংসে ছিল সাতটি চারের সঙ্গে ছয়টি বিশাল ছক্কার মার।  

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি