ঢাকা, মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১, || কার্তিক ৩ ১৪২৮

রান পাহাড়ে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৯, ৬ মার্চ ২০২০

লিটন দাস ও তামিম ইকবালের জোড়া সেঞ্চুরি

লিটন দাস ও তামিম ইকবালের জোড়া সেঞ্চুরি

দুই ওপেনার লিটন দাস ও তামিম ইকবালের জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে বাংলাদেশ। শুক্রবার (৬ মার্চ) সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডেতে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৪৩ ওভারে ৩ উইকেটে ৩২২ রান সংগ্রহ করেছে টাইগাররা।

এদিন বিশাল এ সংগ্রহের পথে অনন্য অবদান রাখেন ওপেনার লিটন দাস। দেশের হয়ে তিনি ব্যক্তিগত সর্বোচ্চ ১৭৬ রানের ঝকঝকে ইনিংস খেলার পাশাপাশি তামিমের সঙ্গে উদ্বোধনী জুটিতে গড়েন রেকর্ডও। ওপেনিং তো বটেই, দেশের হয়ে যে কোনও উইকেটে সর্বোচ্চ ২৯২ রানের জুটি গড়েন লিটন-তামিমরা। দেশের হয়ে যে কোনও উইকেটে জুটির এ রেকর্ড গড়ার পথে তামিম ও লিটন দুজনেই তুলে নেন নিজেদের ব্যক্তিগত সেঞ্চুরিও।

এদিন টস হেরে ব্যাট করতে নেমে ৩৩.২ ওভারে কোনও উইকেট না হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে বাংলাদেশ। এরপর শুরু হয় বৃষ্টি। প্রায় দুই ঘণ্টা খেলা বন্ধ থাকার পর ফের যখন খেলা শুরু হয়, তখন কেটে নেয়া হয় (৭+৭) মোট ১৪ ওভার। অর্থাৎ ম্যাচের ভাগ্য নির্ধারণ হয় ইনিংসে ৪৩ ওভার।

বৃষ্টির আগে সেঞ্চুরি তুলে নেয়া লিটন দাস অপরাজিত ছিলেন ১০১ রানে। সঙ্গী তামিমও কম যাননি, ৭৯ রানে থাকেন তামিম ইকবাল। বৃষ্টির পর ফের ব্যাটিংয়ে নেমে রীতিমতো তাণ্ডব চালান এই দুই ওপেনার। চার-ছক্কার ফুলঝুরি ছুটিয়ে ওয়ানডে ক্যারিয়ারের ১৩তম এবং আন্তর্জাতিক ক্রিকেটে ২৩তম সেঞ্চুরি তুলে নেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল।

তবে তামিম ইকবালকে ছাড়িয়ে নতুন উচ্চতায় পৌঁছে যান লিটন দাস। জাতীয় দলের এ তারকা ব্যাটসম্যান দেশের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রানের মাইলফলক স্পর্শ করেন এদিন। যাতে টানা তিন ম্যাচে তিনশ ছাড়িয়ে আজও ৩২২ রানের সংগ্রহ পায় টাইগাররা। অধিনায়ক মাশরাফির বিদায়ী ম্যাচে দুই সতীর্থের কাছ থেকে এর থেকে ভালো উপহার আর কিইবা হতে পারে।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি