ঢাকা, বুধবার   ২২ মে ২০২৪

অনেকটাই সহনীয় মহাসড়কের যানজট পরিস্থিতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২২, ২৪ জুন ২০১৭ | আপডেট: ১৬:০১, ২৪ জুন ২০১৭

এবার অনেকটাই সহনীয় মহাসড়কের যানজট পরিস্থিতি। গাজীপুরে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা- ময়মনসিংহ মহাসড়কে যানবাহনের দীর্ঘ সারি থাকলেও, সচল রয়েছে গাড়ির চাকা। তবে, যানবাহন সঙ্কটে বিড়ম্বনায় পড়ছেন অনেক ঘরমুখো মানুষ। নৌ-রুটগুলোতে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ থাকলেও পর্যাপ্ত লঞ্চ ও ফেরি থাকায় এবার দুর্ভোগ তুলনামূলক কম।

ঈদের ছুটির আগে সাপ্তাহিক ছুটি যোগ হওয়ায় শুক্রবার থেকেই বাড়তি যানবহনের চাপ মহাসড়কগুলোতে। সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু থেকে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত ২১ কিলোমিটার সড়কে থেমে থেমে চলছে গাড়ী। সময় বেশি লাগায় দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের।

গাজীপুরে ঢাকা- টাঙ্গাইল মহাসড়কে যানজট না থাকলেও ধীরগতিতে চলছে গাড়ি। প্রয়োজনের তুলনায় যানবাহন কম হওয়ায় অনেকেই ট্রাক, পিকআপ ভ্যানে যাচ্ছেন গন্তব্যে। বাড়তি ভাড়াও গুণতে হচ্ছে যাত্রীদের।

যানবাহনের অতিরিক্ত চাপে টাঙ্গাইল থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত সড়কেও গাড়ির গতি খুবই কম।
তবে, যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে পুলিশ।

অন্যদিকে, পাটুরিয়া ঘাটে গাড়ি পারাপারে কাজ করছে ১৭টি ফেরি। খুব বেশি চাপ না থাকলেও, মাঝে মাঝেই দেখা দিচ্ছে যানবাহনের জট।
মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে কাঁঠালবাড়ি নৌ রুটে দক্ষিণাঞ্চলের যাত্রী ও যানবাহনের উপচেপড়া ভীড়। ১৯টি ফেরি, ৮৭টি লঞ্চ এবং প্রায় ৩শ’ স্পিডবোট রয়েছে যাত্রী পারাপারের জন্য। তবু অতিরিক্ত যাত্রী নিয়েই ছাড়ছে লঞ্চ। বাড়তি ভাড়া আদায়েরও অভিযোগ রয়েছে।

তবে, এ’ ব্যাপারে কড়া নজরদারির কথা জানিয়েছে পুলিশ।
কর্মকর্তারা বলছেন, যাত্রীদের নির্বিঘেœ বাড়ি ফেরা নিশ্চিত করতে সব ধরণের ব্যবস্থা নেয়া হয়েছে।

 

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি