ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

অস্ত্রোপচারের পর উডসের প্রথম ট্রফি জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫০, ২৯ অক্টোবর ২০১৯ | আপডেট: ২২:৫০, ২৯ অক্টোবর ২০১৯

সর্বাধিক ট্রফি জেতার নজির গড়লেন টাইগার উডস। সোমবার জাপানে ৮২তম পিজিএ টুর ট্রফি জিতে এই নজির গড়লেন তিনি। বিশ্বের ১০ নম্বর টাইগারের সাতটি হোল-এর খেলা বাকি থাকতেই জিতে যান। ট্রফি জিতে সাবেক মার্কিন গলফ তারকা স্যাম স্নিডের রেকর্ড স্পর্শ করলেন উডস। যদিও স্যাম এই রেকর্ড গড়েছিলেন ১৯৬৫ সালে।

নয় সপ্তাহ আগে হাঁটুতে পঞ্চম বারের মতো অস্ত্রোপচারের পরে এই প্রথম ট্রফি জিতলেন উডস। এর আগে দীর্ঘ ১১ বছর পর গত এপ্রিলে মেজর জিতে হইচই ফেলে দিয়েছিলেন টাইগার। সেই জয়ের পরে কিংবদন্তি জ্যাক নিকোলসের ১৮টি মেজর জয় থেকে মাত্র তিন ধাপ দূরে আছেন টাইগার উডস। 

মার্কিন গলফ তারকা স্যাম স্নিড শেষ বার যখন পিজিএ টুর জিতেছিলেন তখন তাঁর বয়স ছিল ৫২। পাশাপাশি নিকোলস শেষ মেজর জয় করেছিলেন ৪৬ বছর বয়েসে। কিন্তু ৪৩ বছর বয়সি টাইগার কি এদের মতো এত দিন খেলতে পারবেন? 

মার্কিন কিংবদন্তি বলেছেন, ‘এত দিন ধরে খেলে যাওয়াটাই বড় ব্যাপার। কয়েক বছর আগে যদি কেউ এই প্রশ্নটা করতেন, আমি হয়তো আলাদা একটা উত্তর দিতাম। তবে এই মুহূর্তে নিশ্চিতভাবে আমার ভবিষ্যৎ অনেক উজ্জ্বল বলেই মনে হচ্ছে। এখন যে ধকলটা আমার শরীর নিতে পারছে, সেটা কয়েক বছর আগেও নিতে পারছিল না।’

হাঁটুতে অস্ত্রোপচারের পর গলফ কোর্সে প্রত্যাবর্তনটা টাইগারের কাছে সব চেয়ে চ্যালেঞ্জের ছিল। জাপানে নজির গড়ে টাইগারের আশা ২০২০ অলিম্পিকে খেলার। তিনি বলেন, আমার কয়েকজন বন্ধু অলিম্পিক্সে খেলেছে। ওরা বলেছে এটা জীবনের অন্যতম সেরা অভিজ্ঞতা। আগামী বছর আমার বয়স ৪৪ হয়ে যাবে। তারপরে আমার কাছে অলিম্পিক্সে খেলার খুব একটা সুযোগ থাকবে কি না তা জানি না।

মার্কিন কিংবদন্তি প্রথম ট্রফি জিতেছিলেন ২৩ বছর আগে লাস ভেগাসে। পিজিএ টুর জয়ীদের মধ্যে শতকরা জয়ের দিক থেকেও এগিয়ে আছে টাইগার (২২.৮ শতাংশ)।

এএইচ/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি