ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

অস্বচ্ছল শিক্ষার্থীর পাশে দাঁড়ালেন রাবি ছাত্রলীগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৩, ২১ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ২২:১৪, ২১ সেপ্টেম্বর ২০১৮

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষে অধ্যায়ন করছেন আব্দুস সালাম। নিজের পড়ালেখা ও সংসারের খরচ জোগাতে বেছে নিয়েছেন দিন মজুরের কাজ। এমন অবস্থায় ওই শিক্ষার্থীর পাশে দাঁড়িয়েছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া। সালামের লেখাপড়া, থাকা-খাওয়াসহ যাবতীয় খরচ বহনের আশ্বাস দিয়েছেন ছাত্রলীগের এ নেতা।

জানা যায়, আব্দুস সালাম বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের (২০১৭-১৮ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী। তার বাসা দিনাজপুরের পীরগঞ্জ উপজেলায়। বাবা একসময় ফুটপাতে বিভিন্ন পণ্যের ব্যবসা করতেন। বর্তমানে বার্ধক্যের কারণে তিনি আর সেই কাজ করতে পারেন না। বড়ভাই প্রতিবন্ধী আর ছোটবোন লেখাপড়া করেন।
দরিদ্র বাবার পক্ষে লেখাপড়ার খরচ জোগাতে না পারায় দিনমজুরের কাজ করে নিজের খরচ চালান। তিনি দুইদিন শ্রমিকের কাজ করেন আর এরপরের দুইদিন ক্লাস করেন। এভাবে তার লেখাপড়া চলে।

আব্দুস সালাম বলেন, লেখাপড়ার খরচ জোগাতে দিন মজুরের কাজ করছিলাম। ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ভাই খবর পেয়ে আমার লেখাপড়া, থাকা-খাওয়াসহ যাবতীয় খরচ বহনের আশ্বাস দিয়েছেন। শেরে বাংলা হলে আমার থাকার ব্যবস্থা করেছেন।
তিনি আরও বলেন, আগে লেখাপড়া করতে পারতাম না। সবসময় অর্থের আর খাওয়ার টেনশনে ছিলাম। আজ থেকে অনেকটা টেনশন কমে গিয়েছে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, আব্দুস সালামের কথা শুনে তার যাবতীয় দায়িত্ব আমি নিয়েছি। প্রাথমিকভাবে তাকে হলে তুলে দিয়েছি এবং ক্যাম্পাসে তার খাবার খরচের দায়িত্ব নিয়েছি। সে যেন সুষ্ঠুভাবে লেখাপড়া চালাতে পারে এটাই আমার কামনা। তাকে বলেছি যেকোনো প্রয়োজনে আমার সঙ্গে যোগাযোগ করতে।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি