ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

আইডিআরএ’র নতুন চেয়ারম্যান ড. মোশাররফ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৯, ২৭ সেপ্টেম্বর ২০২০

ড. এম মোশাররফ হোসেন

ড. এম মোশাররফ হোসেন

আগামী ৩ বছরের জন্য বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)-এর চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন ড. এম মোশাররফ হোসেন। রোববার (২৭ সেপ্টেম্বর) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

ড. এম মোশাররফ হোসেন এর আগে ২০১৮ সালের ৪ মে থেকে কর্তৃপক্ষের সদস্য (লাইফ) হিসেবে তিন বছরের জন্য নিয়োগ প্রাপ্ত হন। গত ২২ আগস্ট আইডিআরএ‘র চেয়ারম্যান ও সাবেক সচিব মো. শফিকুর রহমান পাটোয়ারীর ৩ বছরের মেযাদ শেষ হয়। এরপর গত ২৬ আগস্ট বিমাখাতের এই নিয়ন্ত্রক সংস্থার ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পান ড. এম মোশারফ হোসেন। প্রায় এক মাস ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করার পর আজ রোববার থেকে পরবর্তী তিন বছরের জন্য পূর্ণাঙ্গ চেয়ারম্যান হিসাবে তাকে দায়িত্ব দেয়া হয়।

ড. এম মোশাররফ হোসেন একাধিক লাইফ বিমা কোম্পানিতে মুখ্য নির্বাহী কর্মকর্তা এবং অন্যান্য গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি একাধিক আর্থিক প্রতিষ্ঠানের স্বাধীন পরিচালক ও বোর্ড অডিট কমিটির চেয়ারম্যানের দায়িত্বও পালন করেছেন। 

এর আগে তিনি বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমি থেকে ডিপ্লোমাসহ বিমা বিষয়ে এমবিএ ডিগ্রি করেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলাদেশের বিমা শিল্প ও বিনিয়োগ বিষয়ে গবেষণা কার্য সম্পাদন করে ২০০৬ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি