ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আইসিসির নতুন সেক্রেটারী জেনারেল ও প্রথম ভাইস-চেয়ার নির্বাচিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪০, ১২ মার্চ ২০১৮

ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্সের (আইসিসি) এক্সট্রা-অর্ডিনারী ওয়ার্ল্ড কাউন্সিল মার্চের ৮ তারিখ টোকিওতে অনুষ্ঠিত হয়েছে। কাউন্সিল সর্বসম্মতভাবে জন ডব্লিউ. এইচ. ডেন্টন এও-কে আইসিসির পরবর্তী সেক্রেটারী জেনারেল হিসাবে নির্বাচিত করেছেন।

জন ডেন্টন বর্তমানে লিডিং অষ্ট্রেলিয়ান ল’ ফার্ম ‘‘করস চেম্বারস ওয়েষ্টগার্থ” এর প্রধান নির্বাহী কর্মকর্তা হিসাবে আছেন। আইসিসির নতুন প্রথম ভাইস-চেয়ার হিসাবে নির্বাচিত হয়েছেন পল পলম্যান। তিনি ইউনিলিভার এর প্রধান নির্বাহী কর্মকর্তা হিসাবে আছেন।

এ বছর ১লা জুলাই থেকে পলম্যান আইসিসির বর্তমান চেয়ারম্যান সুনীল ভারতী মিত্তালের স্থলাভিসিক্ত হবেন এবং সুনীল ভারতী মিত্তাল আইসিসির অনারারী চেয়ারম্যান পদে অধিষ্ঠিত হবেন।

আইসিসি বাংলাদেশ থেকে আইসিসি বাংলাদেশের সভাপতি মাহবুবুর রহমান, ভাইস প্রেসিডেন্ট লতিফুর রহমান এবং সেক্রেটারী জেনারেল আতাউর রহমান সহ বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আইসিসি ন্যাশনাল কমিটির ৫০ জনেরও বেশী চেয়ারম্যান/ ভাইস-চেয়ারম্যান/ সেক্রেটারী জেনারেল আইসিসি ওয়ার্ল্ড কাউন্সিলে যোগ দেন।

পলম্যান বিশ্বখ্যাত একজন ব্যবসায়ী নেতা এবং কর্পোরেট সাসটেইনাবিলিটির অগ্রপথিক। পলম্যান ২০১৫ সালে শুরু হওয়া টেকসই উন্নয়নের লক্ষ্য রূপদানকারী ইউএন সেক্রেটারী জেনারেলের উচ্চ স্তরের প্যানেলে সদস্য হিসাবে দায়িত্ব পালন করেছেন এবং পরবর্তীতে বিশ্ব লক্ষ্যকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দায়িত্বপ্রাপ্ত ইউএন এসডিজি এ্যাডভোকেট হিসাবে নিয়োগ পেয়েছিলেন।

ডেনটন হচ্ছেন লিগেল এক্সপার্ট; গ্লোবাল পলিসি, ইন্টারন্যাশনাল ট্রেড এবং ইনভেষ্টমেন্ট ও ইনফ্রাষ্টাকচার বিষয়ক উপদেষ্টা। অষ্ট্রেলিয়ার বিখ্যাত করপোরেশন, সরকারী এবং আন্তর্জাতিক প্রতিষ্ঠান সমূহে পরামর্শের জন্য তাঁকে খোঁজা হয়।

আইসিসি ওয়ার্ল্ড কাউন্সিল সর্বসম্মতভাবে ডেন্টনকে সেক্রেটারী জেনারেল হিসাবে নির্বাচিত করেন, তিনি বিদায়ী আইসিসি সেক্রেটারী জেনারেল জন ডেনিলভিচ এর স্থলাভিসিক্ত হবেন। ইতোপূর্বে ডেন্টন ২০১৬ সালে আইসিসি নির্বাহী বোর্ডে প্রথম ভাইস-চেয়ার ছিলেন।

এসি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি