ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আওয়ামী লীগ নেতা আ ন ম শফিকুল আর নেই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৮, ১৪ আগস্ট ২০১৯

আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আ ন ম শফিকুল হক আর নেই। বুধবার বিকাল সাড়ে ৩টার দিকে নগরীর সোবহানীঘাটস্থ একটি বেসরকারি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি...রাজিউন)।

আগামীকাল বৃহস্পতিবার বাদ জোহর হযরত শাহজালাল (রহ.)-এর দরগাহ মসজিদে জানাজা শেষে তাকে দরগাহ কবরস্থানে দাফন করা হবে বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক জগলু চৌধুরী।

আ ন ম শফিক দীর্ঘদিন ধরে দূরারোগ্য ক্যান্সার রোগে ভুগছিলেন। এর আগে তিনি ভারতে গিয়ে লিভার ও কিডনি ট্রান্সপ্ল্যান্ট করে আসেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন মেয়ে ও ২ ছেলেসহ অসংখ্য আত্বীয়-স্বজন, গুণগ্রাহী রেখে গেছেন।

জগলু চৌধুরী জানান, আগামীকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে আ ন ম শফিকুল হকের মৃতদেহ নেয়া হবে। সেখানে সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধানিবেদনের জন্য ঘন্টাখানেক রাখা হবে। 

আ ন ম শফিকুল হকের বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের মৌলভীরগাঁওয়ে। পেশা জীবন শুরু করেছিলেন শিক্ষকতা দিয়ে। তবে ছাত্রলীগ দিয়েই রাজনীতিরপাঠ শুরু হওয়ায় বেশিদিন আর শিক্ষকতা করা হয়নি তার। রাজনীতিতেই পুরোটা সঁপে দেন নিজেকে। 

সিলেট জেলা আওয়ামী লীগের বিভিন্ন সম্পাদকীয় পদে দায়িত্ব পালন করা ছাড়াও তিনি জেলা আওয়ামী লীগের দুইবারের সাধারণ সম্পাদক ও দুইবারের সভাপতি ছিলেন। আওয়ামী লীগের বিভিন্ন দু:সময়ে সিলেটে তিনি ছিলেন দুঃসাহসী কান্ডারী। 

সর্বশেষ তিনি আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য নির্বাচিত হন। জেলা আওয়ামী লীগের বর্তমান কমিটির কার্যনির্বাহী সদস্যও ছিলেন এই নেতা। 

এনএস/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি