ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

#মি টু

আকবরের পদত্যাগে যা বললেন অভিযোগকারী ওই নারী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪২, ১৭ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৮:৫৩, ১৭ অক্টোবর ২০১৮

যৌন হেনস্থার অভিযোগে শেষ পর্যন্ত পদত্যাগ করলেন ভারতের কেন্দ্রীয় সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবর। আর তার পদত্যাগকে ‘নারীদের জন্য বিজয়’ হিসেবে আখ্যায়িত করেছেন অভিযোগ আনা নারীদের মধ্যে অন্যতম প্রিয়া রামানি।

নারীদের প্রতি যৌন হয়রানির বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধিতে চলমান আন্দোলন ‘মি-টু’ শুরু হলে এম জে আকবরের বিরুদ্ধে অভিযোগ জানাতে শুরু করেন নারীরা। এদের মধ্যে অন্যতম সাংবাদিক প্রিয়া রামানিসহ অন্তত ২০ জন নারী সামাজিক মাধ্যমে তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনেন।

এসব অভিযোগের প্রেক্ষিতে সমালোচনা শুরু হলে আজ বুধবার প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন এম জে আকবর। তবে এর আগেই আদালতে প্রিয়া রামানির বিরুদ্ধে মানহানির মামলা ঠোকেন আকবর।  তিনি জানান, আদালতে বিচার পেতেই দাপ্তরিক দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন তিনি।

আকবরের পদত্যাগের পর থেকেই নানান মহল থেকে প্রতিক্রিয়া আসতে শুরু করে। এদের মধ্যে প্রতিক্রিয়া জানান খোদ প্রিয়া রামানিও। এক টুইট বার্তায় তিনি লেখেন, “নারী হিসেবে আকবরের এই পদত্যাগ আমাদের জন্য এক বিজয়। আমি এখন সেই দিনের প্রতি মুখিয়ে আছি যেদিন আদালতে আমি ন্যায় বিচার পাব”।

এম জে আকবরের পদত্যাগে প্রতিক্রিয়া জানিয়েছেন আরেক জ্যেষ্ঠ্য নারী সাংবাদিক সাবা নাকভি। টুইটারে তিনি লেখেন, “মহা অষ্টমী দেবি দূর্গা রাবন বধ করলেন”।

প্রতিক্রিয়া জানিয়েছেন আকবরের রাজনৈতিক দল বিজেপি’র জ্যেষ্ঠ্য রাজনীতিকেরাও। এক বিবৃতিতে আকবরের এই সিদ্ধান্তকে ‘সঠিক’ বলে মন্তব্য করেছেন বিজেপি সরকারের কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আথাওয়ালে। তিনি বলেন, “নৈতিক কারণে বিরোধীরা তার পদত্যাগ দাবি করে আসছিলেন। এটা তার নেওয়া সঠিক সিদ্ধান্ত। তার বিরুদ্ধে যেসব অভিযোগ এসেছে সেগুলোর এখন সঠিক তদন্ত করা যাবে”।

সূত্রঃ এনডিটিভি

এ সংক্রান্ত আরো খবর

‘মি-টু’ ঝড়ে উড়ে গেল আকবরের মন্ত্রিত্ব

//এস এইচ এস//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি