ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

আগামী শিক্ষাবর্ষ থেকেই বিশ্ববিদ্যালয়সমূহে সমন্বিত ভর্তি পরীক্ষা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৪, ১২ ফেব্রুয়ারি ২০২০

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন’র (ইউজিসি) সভা- সংগৃহীত

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন’র (ইউজিসি) সভা- সংগৃহীত

আগামী শিক্ষাবর্ষ থেকেই দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজ বুধবার রাজধানীর আগারগাঁয়ে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন’র (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহর সভাপতিত্বে এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

কেন্দ্রীয়ভাবে সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণে অবশেষে সম্মতি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয় (বুয়েট)। এর ফলে দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষ থেকে এক যোগে কেন্দ্রীয়ভাবে ভর্তি পরীক্ষা আয়োজন করার চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সভায় আরও উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর, রাজশাহী, চট্টগ্রাম, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ ১২টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও এবং ইউজিসি’র সদস্যরা উপস্থিত ছিলেন।

ইউজিসি চেয়ারম্যান বলেন, ‘আমরা আশা করছি মার্চে প্রথম সপ্তাহ থেকে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা নিয়ে পুরোদমে কাজ শুরু হবে। ইউজিসি এ কার্যক্রম এগিয়ে নিতে বিশ্ববিদ্যালয়সমূহকে সর্বাত্মক সহযোগিতা করবে। কেন্দ্রীয় ভর্তি পরীক্ষার জন্য বিশ্ববিদ্যালয় শিক্ষকদের নিয়ে বিভিন্ন কমিটি গঠন করা হবে। ভর্তি পরীক্ষা ও পদ্ধতিসহ বিভিন্ন বিষয় যথা সময়ে জানানো হবে।’

এমএস/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি