ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

আজ খুলছে বাণিজ্য মেলা, চলবে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০২, ২ ফেব্রুয়ারি ২০২০

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ২০২০ এর মূল ফটক- সংগৃহীত

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ২০২০ এর মূল ফটক- সংগৃহীত

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন (ডিএনসিসি ও ডিএসসিসি) নির্বাচনের ভোট গ্রহণকে কেন্দ্র কর গত শুক্র ও শনিবার বন্ধ ছিল ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশে বাণিজ্য মেলা কর্তৃপক্ষ দুই দিন বন্ধ রাখার পর আজ রোববার তা খুলছে। জানুয়ারিতে শুরু হওয়া মাসব্যপি এ মেলাটি চলবে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত। 

এর আগে ব্যবসায়ীদের ক্ষতির কথা জানিয়ে রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) মেলার মেয়াদ বাড়ানোর প্রস্তাব পাঠালে বাণিজ্য মন্ত্রণালয় ৪ ফ্রেুয়ারি পর্যন্ত সময় বৃদ্ধি করে। 

বরাবরের মতো এবারও বছরের প্রথম দিন ১ জানুয়ারি শুরু হয় ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মাসব্যাপী এ বাণিজ্য মেলা উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকে। টিকিটের দাম এ বছর প্রাপ্ত বয়স্কদের জন্য ৪০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। এবারের মেলায় স্টল/প্যাভিলিয়নের সংখ্যা ৪৮৩টি। এর মধ্যে বিভিন্ন ক্যাটাগরির প্যাভিলিয়নের সংখ্যা ১১২টি, মিনি প্যাভিলিয়নের সংখ্যা ১২৮টি এবং বিভিন্ন ক্যাটাগরির স্টলের সংখ্যা ২৪৩টি। এর মধ্যে বিদেশি প্যাভিলিয়ন ২৭টি, বিদেশি মিনি প্যাভিলিয়ন ১১টি এবং বিদেশি প্রিমিয়ার স্টলের সংখ্যা ১৭টি।

মেলায় বাংলাদেশের পাশাপাশি থাইল্যান্ড, ইরান, তুরস্ক, নেপাল, চীন, মালয়েশিয়া, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, অস্ট্রেলিয়া, ভুটান, ব্রুনাই, সংযুক্ত আরব আমিরাত, ইতালি ও তাইওয়ানের প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

এর আগে, গত ১০ জানুয়ারিও মেলা বন্ধ ছিল।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি