ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

আজ মুক্তি পাচ্ছেন আনোয়ার ইব্রাহিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:১৪, ১৫ মে ২০১৮

মালয়েশিয়ায় সদ্য ক্ষমতায় আসা জোটের নেতা আনোয়ার ইব্রাহিম আজ মঙ্গলবার মুক্তি পাচ্ছেন।  তাকে পূর্ণাঙ্গ রাজকীয় ক্ষমা ঘোষণা করা হবে বলে জানিয়েছেন তাঁর মেয়ে নুরুল ইজ্জাহ। খবর দ্যা ডেইলি সান। 

গণমাধ্যমটি জানায়, আজ মঙ্গলবার আনোয়ার ইব্রাহিমের বিশেষ ক্ষমা ঘোষণা করা হতে পারে। এর জন্য ‘পার্ডনস বোর্ড’ এর বৈঠক আহ্বান করেছেন রাজা সুলতান মোহাম্মদ পঞ্চম। আজ সকাল ১১টায় বৈঠকটি অনুষ্ঠিত হবে।

রাজা সুলতান মাহমুদ, প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদসহ বোর্ডের অন্য সদস্যরা বৈঠকের সিদ্ধান্ত নেওয়ার পরপরই তিনি মুক্তি পাবেন।

এর আগে আনোয়ার ইব্রাহিমের দ্রুত মুক্তির কথা জানান সদ্য প্রধানমন্ত্রীর শপথ নেওয়া মাহাথির মোহাম্মদ। এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, মালয়েশিয়ার সুলতান আনোয়ার ইব্রাহিমকে ক্ষমা করার সিদ্ধান্ত নিয়েছেন। কারাবন্দি আনোয়ার এখন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। মুক্তির সিদ্ধান্ত হলে হাসপাতাল থেকেই তিনি বাসায় যাবেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের সাথে এক সময়ে বন্ধুত্ব ও তার মন্ত্রিসভায় যোগ দেওয়ার পর ১৯৯৩ সাল থেকে ৫ বছর উপপ্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন আনোয়ার ইব্রাহিম। এরপর ১৯৯৮ সালে দুই নেতার মধ্যে বিরোধ দেখা দিলে আনোয়ারের বিরুদ্ধে ‘সমকামিতার মামলা দিয়ে’ জেলে ঢুকান মাহাথির।

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি