ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

আন্দোলন ছেড়ে ক্লাসে যান: ছাত্রলীগ সভাপতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫১, ১০ এপ্রিল ২০১৮

কোটা সংস্কার দাবিতে বিক্ষোভ কর্মসূচি বাদ দিয়ে আন্দোলনকারীদের ক্লাসে যাওয়ার আহ্বান জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ। কোটা সংস্কার আন্দোলনে সরকার এক মাস সময় নিয়েছে উল্লেখ করে তিনি বলেন, যাঁরা এখন আন্দোলন করছেন, তাঁরা পড়ার টেবিলে যান, ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণ করেন।  

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপরাজেয় বাংলার পাদদেশে ছাত্রলীগ আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে সোহাগ এসব কথা বলেন। ঢাবির উপাচার্যের বাসভবনে ভাঙচুর-লুটপাট, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ অস্থিতিশীল করার প্রতিবাদে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।  

বিক্ষোভ সমাবেশ থেকে ছাত্রলীগ দুটি দাবি জানায়। প্রথম দাবি, কোটা সংস্কার আন্দোলনে নিহত হওয়ার গুজব তুলে ইমরান এইচ সরকার ফেসবুকে প্রোপাগান্ডা চালিয়েছে। তাই ২৪ ঘণ্টার মধ্যে তার বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করতে হবে। আর দ্বিতীয় দাবিতে, উপাচার্য বাসভবনে হামলাকারীদের শাস্তির দাবি জানানো হয়।

সোহাগ আরও বলেন, অনেকে প্রপাগান্ডা চালাচ্ছে। এদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। যারা ভিসির বাড়ি হামলা করেছে, তাদের শাস্তিও দিতে হবে।

উল্লেখ্য, কোটা সংস্কারে গত ১৪ ফেব্রুয়ারি থেকে পাঁচ দফা দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। তাদের দাবিগুলো হলো— কোটা সংস্কার করে ৫৬ থেকে ১০ শতাংশে কমিয়ে আনা। কোটা প্রার্থী না পাওয়া গেলে শূন্যপদগুলোতে মেধার ভিত্তিতে নিয়োগ দেওয়া। চাকরি নিয়োগ পরীক্ষায় কোটা সুবিধা একাধিকবার ব্যবহার না করা। কোটায় কোনও ধরনের বিশেষ নিয়োগ পরীক্ষা না নেওয়া এবং চাকরি ক্ষেত্রে সবার জন্য অভিন্ন কাট মার্ক ও বয়সসীমা নির্ধারণ করা।

একে/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি