ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

আফগান শিবিরে সাকিবের পর মোসাদ্দেকের আঘাত

প্রকাশিত : ২১:২৩, ২৪ জুন ২০১৯ | আপডেট: ২১:২৫, ২৪ জুন ২০১৯

চলতি বিশ্বকাপের ৩১তম ম্যাচে মুশফিক-সাকিবের অনবদ্য ফিফটিতে ভর করে আফগানদের বিপক্ষে ২৬২ রানের চ্যালেঞ্জ গড়েছে বাংলাদেশ। সেমির মিশনে টিকে থাকতে হলে আজ জিততেই হবে টাইগারদের। সেই লক্ষ্যে প্রতিপক্ষকে অল্পতেই গুটিয়ে ফেলতে বোলিং করছে মাশরাফি বাহিনী। 

সাউদাম্পটনের রোজ বোলে ২৬৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই বেশ দেখেশুনে সতর্কভাবে খেলতে থাকে আফগানিস্তান। ১০ ওভারে তুলে ফেলে ৪৮ রান। তবে ১১তম ওভারে বল হাতে এসেই ঘূর্ণি যাদুতে আফগান শিবিরে আঘাত হানেন সাকিব আল হাসান। মিডঅনে তামিমের হাতে ক্যাচ তুলে দিতে বাধ্য করেন ভালো খেলতে থাকা রহমত শাহকে। আর এতেই ৪৯ রানে প্রথম উইকেট হারায় আফগানরা। উজ্জিবিত হয়ে ওঠে টাইগাররা।

এরপর গুলবাদিনের সঙ্গে মিলে ৬০ বল থেকে ৩০ রানের জুটি গড়ে ফেলেন ক্রিজে আসা হাশমতুল্লাহ শাহিদি। ঠিক তখনই বাঁহাতি শাহিদিকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলে ব্রেকথ্রু এনে দেন দারুণ বোলিং করা অফ স্পিনার মোসাদ্দেক। আউট হওয়ার আগে ৩১ বলে ১১ রান করেন শাহিদি। ফলে ৭০ রানে দ্বিতীয় উইকেট হারায় আফগানিস্তান।

শেষ খবর পর্যন্ত ২২ ওভার শেষে আফগানদের সংগ্রহ ২ উইকেটে ৮১ রান। গুলবাদিন নাঈব ৩৬ রানে অপরাজিত আছেন এবং তার সঙ্গী হয়েছেন আসগর আফগান।

এর আগে সাউদাম্পটনের বড় মাঠ রোজ বোলে টস হেরে প্রথম ইনিংসে ব্যাটিং করে বাংলাদেশ। আগে ব্যাটিং করে মুশফিকের ইনিংস সর্বোচ্চ অনবদ্য ৮৩ রান এবং সাকিবের ফিফটিতে (৫১) ভর করে ২৬২ তুলতে সক্ষম হয় টাইগাররা। এছাড়া লিটন ১৬, তামিম ৩৬, সৌম্য ৩, রিয়াদ ২৭ এবং মোসাদ্দেক ৩৫ রান করেন। আর ২ রানে অপরাজিত থাকেন ইনজুরি থেকে ফেরা সাইফুদ্দিন।

আফগান বোলারদের মধ্যে সবচে সফল ছিলেন মুজিবুর রহমান। দশ ওভারে ৩৯ রান দিয়ে একাই তিনটি উইকেট তুলে নেন এই ডানহাতি স্পিনার। এছাড়া ক্যাপ্টেন গুলবাদিন নাঈব ২টি এবং মোহাম্মদ নবী ও রশিদ খান নেন ১টি করে উইকেট।       


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি