ঢাকা, বৃহস্পতিবার   ৩০ মে ২০২৪

আবারও ট্রাম্পের প্রশংসায় পঞ্চমুখ পেপালের সহপ্রতিষ্ঠাতা থেইল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০৭, ২৮ আগস্ট ২০১৮

অনলাইন ভিত্তিক মুদ্রা বিনিময় প্ল্যাটফর্ম পেপালের সহপ্রতিষ্ঠাতা পিটার থেইল। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কট্টর সমর্থক হিসেবে পরিচিতি আছে সিলিকন ভ্যালির সাবেক এই বিনিয়োগকারী। তবে প্রায় বছরখানেক ট্রাম্প সম্পর্কে নিশ্চুপ থাকা থেইল অবশেষে মুখ খুললেন। আর এবারও ট্রাম্পের গুণকীর্তনই গাইলেন পিটার থেইল।

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পকে ‘সৎ’ হিসেবে উল্লেখ করে থেইল বলেন যে, ২০১৬ সালে যেসব রিপাবলিকান প্রার্থী প্রেসিডেন্ট পদের জন্য আশাবাদী ছিলেন তাদের সবার থেকে ব্যতিক্রম ছিলেন ট্রাম্প। এছাড়াও রাজনীতিবীদদের মধ্যে যে সংস্কার প্রয়োজন তাও প্রথম ট্রাম্পই দেখিয়েছেন বলেও দাবি করেন তিনি।

গতকাল সোমবার ব্রাজিলের রাজধানী সাও পাওলো’তে এক উদ্যোক্তা সম্মেলনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থেইল। সেখানেই ব্রাজিলের একটি প্রতিষ্ঠান নুব্যাংক এর প্রধান নির্বাহী কর্মকর্তা ডেভিড ভেলেজ এর প্রশ্নের জবাবে এসব কথা বলেন পিটার থেইল। এসময় ট্রাম্পের বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, “২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময় পদ আশাবাদী বেশ কয়েকজন প্রার্থীর সাথে আমার মেশার সুযোগ হয়েছিল। আর তাদের সবাইকে জম্বি (এক ধরণের কাল্পনিক ভূত) মনে হয়েছে আমার। চিরাচরিত ধ্যানধারণার বাইরে কিছু বলতে পারেননি তারা। ট্রাম্প তাদের সবার থেকে আলাদা”।

এসময় মানুষজন ট্রাম্পকে ‘ভুল বোঝেন’ বলেও মন্তব্য করেন তিনি। আর এর কারণও ব্যাখ্যা করেন ক্যারিয়ারে অন্যতম সফল এই উদ্যোক্তা। তিনি বলেন, “আমি বুঝতে পারি কেন মানুষ প্রেসিডেন্ট ট্রাম্পকে ভুল বোঝেন, তাঁকে কঠোর মনে করেন। তবে আমার মনে হয় এমনটা করা কখনও কখনও ভালো। দেশ কেমন চলছে সে বিষয়ে ‘সুন্দর মিথ্যা’ বলার চেয়ে সত্য কথা বলা ভালো”।

একই সাথে ট্রাম্প প্রশাসনেরও প্রশংসা করেন থেইল। থেইল বলেন, “নানান অভিযোগ আর প্রতিবন্ধকতার পরেও ট্রাম্প প্রশাসন আমাদেরকে দেখিয়েছেন যে, রাজনৈতিক এবং সামাজিক প্রতিষ্ঠানগুলোকে কীভাবে কাজ করা উচিত; যা তারা আগে করেননি”।

সূত্রঃ ব্লুমবার্গ

/এস এইচ এস//

     


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি