ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আবারও ট্রাম্পের সঙ্গে বসতে চান কিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৫, ১১ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১২:১৫, ১১ সেপ্টেম্বর ২০১৮

পরমাণু নিরস্ত্রীকরণ ইস্যুতে যুক্তরাষ্ট্র-উত্তর কোরিয়া সম্পর্ক এখনও উত্তপ্ত। এরমধ্যেই আবারও বৈঠকের আহ্বান জানিয়েছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। এজন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে চিঠিও পাঠিয়েছেন তিনি। হোয়াইট হাউসের মুখপাত্র সারাহ স্যান্ডার্স এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

চিঠিটি খুবই ইতিবাচক এবং উষ্ণতাপূর্ণ উল্লেখ করে স্যান্ডার্স জানান, ওই ‘আন্তরিক চিঠি’তে সম্পূর্ণ পরমাণু নিরস্ত্রীকরণে পিয়ংইয়ংয়ের প্রতিশ্রুতি যে চলমান তা প্রকাশ পায়।

হোয়াইট হাউসের মুখপাত্র আরও বলেন, ‘ওই চিঠির প্রাথমিক উদ্দেশ্য হলো প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে নতুন বৈঠকের জন্য অনুরোধ ও সময় বের করা, যা আমরা করতে আগ্রহী এবং ইতোমধ্যে এ বিষয়ে সহযোগিতা করার জন্য প্রক্রিয়া শুরু করেছি।’

যুক্তরাষ্ট্র জানিয়েছে, তারা ইতোমধ্যে দুই নেতার মধ্যে নতুন সম্মেলন আয়োজনের জন্য সময় খুঁজছে। ধারণা করা হচ্ছে, আগামী মাসে নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের পার্শ্ব বৈঠকে বসতে পারেন দুই নেতা।

উল্লেখ্য, গত জুন মাসে ট্রাম্প ও কিমের মধ্যে উত্তর কোরিয়ার পরমাণু নিরস্ত্রীকরণ নিয়ে ভাসা-ভাসা চুক্তি সই হয়। তবে এই পরমাণু নিরস্ত্রীকরণের কৌশল বা সময়সীমার বিষয়ে বিস্তারিত কোনো আলোচনা হয়নি।

সূত্র : বিবিসি

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি