ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আবারো ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৯, ২৬ মে ২০২২ | আপডেট: ১৮:১৬, ২৬ মে ২০২২

আবারো শূন্য রানে ফিরলেন মোমিনুল হক

আবারো শূন্য রানে ফিরলেন মোমিনুল হক

প্রথম ইনিংস শেষে শ্রীলঙ্কার বিপক্ষে ১৪১ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিনের শেষ বিকেলে মাঠে নামে বাংলাদেশ। তবে লঙ্কান পেস তোপে দ্বিতীয় ইনিংসের শুরুতেই আবারও বিপর্যস্ত হয়ে পড়ে বাংলাদেশের টপ অর্ডার।

এবারও তামিম-শান্ত-মোমিনুলদের ব্যর্থতায় মাত্র ২৪ রানেই ৪ উইকেট খুইয়ে বসে স্বাগতিক দল। এ অবস্থায় আবারো ত্রাণকর্তার ভূমিকায় আবির্ভূত হন সেই মুশফিক-লিটন জুটি। আর কোনো বিপদ হতে না দিয়ে চতুর্থ দিন শেষ করেন দুজনে। তবে এখনো ১০৭ রানে পিছিয়ে আছে বাংলাদেশ।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শূন্য রানের বিদায় নেন টাইগার ওপেনার তামিম ইকবাল ও অধিনায়ক মোমিনুল হক। ৬৭ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে প্রথমবারের মতো জোড়া শূন্যের দেখা পেলেন তামিম। একই অবস্থা মোমিনুলেরও।

আর তিনে নেমে অহেতুক রান আউট হয়ে ফেরেন নাজমুল হোসাইন শান্ত। ২ রান করে নিজের ভুল সিদ্ধান্তে রান আউটের ফাঁদে পড়েন এই বাঁহাতি ব্যাটার।

এদিকে ব্যাট হাতে মোমিনুলের অফ ফর্ম আরও দীর্ঘায়িত হচ্ছে। কাসুন রাজিথার বলে উইকেট রক্ষক নিরোশান ডিকওয়েলার গ্লভসে ক্যাচ দিয়ে কোনো রান না করেই ফিরেছেন অধিনায়ক।

দুইবার জীবন পাওয়া মাহমুদুল হাসান জয়ও টিকতে পারলেন না বেশিক্ষণ। ১৫ রান করে আসিথা ফার্নান্ডোর বাউন্সারে স্লিপে ক্যাচ দিয়ে ফিরেছেন তিনিও। যাতে মাত্র ২৪ রানেই চতুর্থ উইকেট হারায় বাংলাদেশ।

এ অবস্থায় সাকিবকে না পাঠিয়ে লিটনকে মুশফিকের সঙ্গী করেন টিম ম্যানেজমেন্ট। আর প্রথম ইনিংসের মতো দলের ভরসা হয়ে এ দুজনে আরও পাঁচ ওভার কাটিয়ে দিয়ে ১০ রান যোগ করে দিন শেষ করে মাঠ ছাড়েন। 

মুশফিকুর রহিম ১৪ রানে এবং লিটন দাস ১ রানে অপরাজিত আছেন।

এর আগে অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও দিনেশ চান্দিমালের জোড়া শতকে বাংলাদেশের বিপক্ষে বড় লিডই নিয়েছে সফরকারী শ্রীলঙ্কা। চতুর্থ দিনের শেষ সেশনের খেলা শুরু হওয়ার কিছুক্ষণ বাদেই ১৬৫.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৫০৬ রান করেছে শ্রীলঙ্কা। অর্থাৎ ১৪১ রানের লিড নিয়েছে সফরকারীরা।

দীনেশ চান্দিমাল ১২৪ রানে করে এবাদতের শিকার হন তামিমের হাতে ক্যাচ দিয়ে। তবে ১৪৫ রানে অপরাজিত থাকেন চট্টগ্রাম টেস্টে ১৯৯ রানে আউট হওয়া ম্যাথিউজ। তার হার না মানা এই ইনিংসে ছিল ১২টি চার ও দুটি ছক্কার মার। আর চান্দিমালের ইনিংসে ছিল ১১টি চার ও একটি ছক্কা।

বাংলাদেশে পক্ষে নিজের ৬১তম টেস্ট ক্যারিয়ারে ১৯তম পাঁচ উইকেট শিকার করেন সাকিব আল হাসান। আর ৪টি উইকেট শিকার করেন এবাদত হোসাইন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি