ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

আমেরিকা পরাজিত শক্তি, তাদের চুক্তির মূল্য নেই: হিজবুল্লাহ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৬, ৪ সেপ্টেম্বর ২০১৮

মার্কিন যুক্তরাষ্ট্রকে পরাজিত শক্তি আখ্যা দিয়ে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর উপ-মহাসচিব শেইখ নাঈম কাসেম বলেছেন, দেশটির সঙ্গে করা কোনো চুক্তির মূল্য নেই।

সিরীয় যুদ্ধে সন্ত্রাসীদের পক্ষে অবস্থান নেওয়া যুক্তরাষ্ট্রের পরাজয় হয়েছে দাবি করে তিনি বলেন, সিরিয়ায় তারা পরাজিত হয়েছে। এখন নানা শর্ত আরোপ করে তেহরান ও ইয়েমনকে বধ করার চেষ্টা করছে। কিন্তু দেশটির সঙ্গে করা কোনো চুক্তির যে মূল্য নেই, তা আবারও প্রমাণ করে দিল দেশটি।

লেবাননের দৈনিক আল-আখবার খবর দিয়েছে, মার্কিন নিরাপত্তা ও গোয়েন্দা বিভাগের একটি প্রতিনিধিদল সম্প্রতি সিরিয়ায় প্রেসিডেন্ট বাশার আল আসাদের বিশেষ নিরাপত্তা উপদেষ্টা আলী মামলুকের সঙ্গে বৈঠক করেছেন।

চার ঘণ্টার বৈঠকে তারা বলেছে, তিনটি শর্ত মানা হলেই কেবল আমেরিকা সিরিয়া থেকে সেনা প্রত্যাহার করবে। এর একটি শর্ত হচ্ছে, সিরিয়ার দক্ষিণাঞ্চল থেকে ইরানি সামরিক উপদেষ্টাদের প্রত্যাহার করতে হবে। এই অঞ্চলটি ইহুদিবাদী ইসরাইলের দখলীকৃত গোলান মালভূমির কাছে অবস্থিত।

হিজবুল্লাহর উপ-মহাসচিব এ প্রসঙ্গে বলেছেন, মার্কিন শর্তের কোনো মূল্য নেই। কারণ সিরিয়ায় আমেরিকা পরাজিত হয়েছে। সন্ত্রাসীদের পক্ষ নিয়ে পরাজিত হওয়ার পর এখন শর্তারোপের অধিকার তাদের নেই।

মার্কিন মদদপুষ্ট তাকফিরি সন্ত্রাসীদের বিরুদ্ধে বিজয়ে সিরিয়ার সেনাবাহিনীকেও শুভেচ্ছা জানান হিজবুল্লাহর এই নেতা। তিনি বলেন, প্রতিরোধ শক্তির বিজয় অব্যাহত থাকবে। সৌদি আরবের নীতি-অবস্থান প্রসঙ্গে তিনি বলেন, সৌদি আরব আমেরিকাকে মিত্র ভাবছে। কিন্তু অদূর ভবিষ্যতেই সৌদি আরব সবচেয়ে বড় আঘাতের শিকার হবে আমেরিকার পক্ষ থেকে।


এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি