ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

আর কত দিন খেলবেন আফ্রিদি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৪, ১৯ মে ২০১৮ | আপডেট: ১২:২১, ১৯ মে ২০১৮

ক্রিকেট তারকা শহীদ আফ্রিদির বয়স এখন ৩৮। নিজের অবসরভাবনা নিয়ে বিভিন্ন সময়ে কথাও বলেছেন এ পাক ক্রিকেটার। তবে একেবারেই ব্যাট-বল তুলে রাখার ঘোষণা দিতে পারেননি আফ্রিদি। তাই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেও এখনও খেলে যাচ্ছেন বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি টি–টোয়েন্টি লিগ। এমন পরিস্থিতিতে একটি প্রশ্ন প্রায়ই ওঠে, আর কত দিন খেলবেন আফ্রিদি?

কেনিয়ার বিপক্ষে নাইরোবিতে ১৯৯৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় আফ্রিদির। পরবর্তী সময়ে পাকিস্তানের জার্সিতে টেস্ট, ওয়ানডে ও টি–টোয়েন্টি দলের নিয়মিত মুখ হয়ে ওঠেন তিনি। দীর্ঘ পথ পাড়ি দিয়ে ২০১৫ সালে টেস্ট ও ওয়ানডে থেকে দেন অবসরের ঘোষণা দেন পাকিস্তানের মারকুটে এই ব্যাটসম্যান। তবে চালিয়ে যাচ্ছিলেন টি–টোয়েন্টি।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেও বিশ্বের যেকোনও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে এখনও জনপ্রিয় মুখ বুমবুমখ্যাত এই ব্যাটসম্যান। লর্ডসে অনুষ্ঠেয় প্রীতি ম্যাচে আইসিসি বিশ্ব একাদশ দলে তার থাকলেও ইনজুরির জন্য নাম প্রত্যাহার করে নিয়েছেন তিনি।

দুবাইয়ে অনুষ্ঠিত পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজি লিগ পিএসএল খেলতে গিয়ে হাঁটুর ইনজুরিতে পড়েন আফ্রিদি। ফলে বেশ কিছুদিন ধরে মাঠের বাইরে আছেন এ ক্রিকেট তারকা। ইনজুরির জন্য খেলা হয়নি পিএসএলের কয়েকটি ম্যাচও।

গত বৃহস্পতিবার দুবাইয়ে পায়ের চেকআপ করিয়ে সুস্থতার জন্য দোয়া চেয়ে টুইট করেছেন আফ্রিদি। টুইটে তিনি জানান, হাঁটুর ইনজুরি এখনও পুরোপুরি ভালো হয়নি। আরও ৩-৪ সপ্তাহের বিশ্রামের প্রয়োজন। তবে এরপরে আবার পুরো ফিটনেস ফিরে পাবেন বলে আশা করেন তিনি। এ জন্য সবার কাছে দোয়া চেয়েছেন আফ্রিদি।

আফ্রিদির এ কথা থেকেই বোঝা যাচ্ছে, সুস্থ হয়ে আবারও ক্রিকেটে ফিরতে চান তিনি। তবে দেখা যাক কত বছর পর্যন্ত খেলতে পারেন আফ্রিদি!

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি