ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আরএসএস ও বিজেপি দাঙ্গা লাগানোর চেষ্টা করছে: মমতা

প্রকাশিত : ১০:৩৮, ১৯ ফেব্রুয়ারি ২০১৯

কাশ্মীরে জঙ্গি হামলার ঘটনাকে ঘিরে ভারতে তোলপাড় শুরু হয়েছে। এই আবহের মধ্যে আরএসএস ও বিজেপি বাংলায় অশান্তি পাকানোর চেষ্টা করছে বলে অভিযোগ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার তিনি এ অভিযোগ করেন।

মমতা বলেন, ‘হঠাৎ দেখছি ২ দিন ধরে রাত ১২ টা ও ১ টার দিকে ভারতের ফ্ল্যাগ নিয়ে আরএসএসের সদস্যরা রাস্তায় বের হচ্ছে। বিজেপি ও বিশ্ব হিন্দু পরিষদের লোকেরা মানুষকে ঘৃণা করতে শেখায়। রাতে প্যানিক ক্রিয়েট করছে।

বিভিন্ন জায়গায় ঘটনা ঘটানো হচ্ছে। আরএসএসের প্রচার যারা বাংলার বহিরাগত তারা এই সুযোগে হিন্দু-মুসলিম-শিখ-খ্রিষ্টানদের মধ্যে দাঙ্গা লাগাচ্ছে।’

মুখ্যমন্ত্রীর অভিযোগ, বাংলায় ষড়যন্ত্র করেই অশান্তি পাকানোর চেষ্টা হচ্ছে। উত্তেজনা ছড়াতে চাইছে। প্ররোচনা দিয়ে দাঙ্গা লাগানোর চেষ্টা করছে। এটা গেমপ্ল্যান...আরএসএস, বিজেপি, বিশ্বহিন্দু পরিষদ তাদের সিস্টার সংগঠনের প্ল্যানটেড গেম।’

অশান্তি রুখতে পুলিশকে কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

মমতা বলেন,‘ভোটের আগে মনে হল আরেকবার যুদ্ধ করানো দরকার।এতবড় ঘটনার দায় নিয়ে পদত্যাগ না করে রাজনৈতিক বক্তৃতা দিচ্ছে মোদী-অমিত শাহ।দাঙ্গা করা চলবে না, পুলিশকে বলছি স্ট্রং অ্যাকশন নিতে।মুখ্যমন্ত্রীর এই সব অভিযোগ অবশ্য গেরুয়া শিবির অস্বীকার করেছে।

তথ্যসূত্র: নিউজ১৮

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি