ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আলাভেসকে উড়িয়ে বছর শেষ করল বার্সা

নাজমুশ শাহাদাৎ

প্রকাশিত : ২৩:৪৮, ২১ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ২৩:৫১, ২১ ডিসেম্বর ২০১৯

আলাভেসকে উড়িয়ে দেয়া বার্সার চার তারকা

আলাভেসকে উড়িয়ে দেয়া বার্সার চার তারকা

লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষস্থান অক্ষুণ্ণ রাখতে রাতেই দেপোর্তিভো আলাভেসের মুখোমুখি হয় স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। ক্যাম্প ন্যু-তে বাংলাদেশ সময় শনিবার (২১ ডিসেম্বর) রাত ৯টায় শুরু হওয়া এ ম্যাচে সফরকারীদের ৪-১ গোলে উড়িয়ে দিল বার্সা। 

আলাভেসের সঙ্গে মুখোমুখি দেখায় বার্সার পরিসংখ্যান বরাবরই ভালো। কেননা, যতবার দু'দলের সাক্ষাত হয়েছে ততবারই জয়ের মুখ দেখেছে কাতালানরা। যেমনটা হলো এবারও। 

ম্যাচের ১৪ মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেন গ্রিজম্যান। এরপর ৪৫ মিনিটে গোল করে বার্সার লিডকে আরও বাড়িয়ে দেন আর্তুরো ভিদাল। ৪৫ মিনিটের সময় গোলটি পান এই চিলিয়ান মিডফিল্ডার। লুইস সুয়ারেজের বাড়িয়ে দেয়া বল সহজেই জালে ঠেলে দেন তিনি। যাতে নিশ্চিন্তে বিরতিতে যায় ভালভার্দের দল।

দ্বিতীয়ার্ধে এসেও দুর্দান্ত খেলতে থাকে বার্সা। যদিও ৫৬ মিনিটে সুযোগ পেয়ে আলাভেসের পক্ষে একটা গোল পরিশোধ করেন দলটির মিডফিল্ডার পেরে পনস। 
 
এই গোলের পর আবারও বার্সার ব্যবধান বেড়ে যায় মেসির চোখ ধাঁধানো গোলে। সুয়ারেযের কাছ থেকে বল নিয়ে কয়েকজন খেলোয়াড়কে কাটিয়ে বক্সের প্রান্ত থেকে গোল করে স্কোরসীট ৩-১ করেন বার্সা অধিনায়ক। 

৬৯ মিনিটে করা এই গোলে পিচিচি ট্রফির লড়াইয়ে করিম বেনজেমাকে (১২) পেছনে ফেলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। ১৩ ম্যাচে ১৩ গোল করে লা লিগার সর্বোচ্চ গোলদাতা এখন মেসিই। এ নিয়ে ৫০ গোলের মাইলফলকে থেকে টানা ষষ্ঠ বছর শেষ করলেন ষষ্ঠ ব্যালন ডি’অর জয়ী মেসি।

এরপর ৭৫তম মিনিটে বার্সেলোনার হয়ে চতুর্থ গোল করেন সুয়ারেজ। কাছের পোস্ট থেকে তার শট প্রতিপক্ষ খেলোয়াড়ের হাতে লাগলে ভিএআরে পেনাল্টি পায় স্বাগতিকরা। আলাভেস গোলকিপার ডানে ঝাঁপালে সুয়ারেজের শট জালে ঢোকে বাম দিক দিয়ে। এ নিয়ে গত ৫ ম্যাচে দলটির বিপক্ষে ১১ গোলে (৫ গোল ও ৬ অ্যাসিস্ট) অবদান রাখলেন উরুগুয়ান স্ট্রাইকার।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি