ঢাকা, রবিবার   ২৬ মে ২০২৪

আহত-নিহতদের পরিবারের খোঁজ নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২০, ১৪ মার্চ ২০১৮

নেপালের ত্রিভুবন বিমানবন্দরে বিমান দুর্ঘটায় আহত ও নিহতদের পরিবারের খোঁজ-খবর নিতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার গণভবনে তিনি এ কথা জানান। এসময় তিনি আরও বলেন, “পরিবারগুলোর সঙ্গে যোগাযোগ করার জন্য আমরা সাধ্যমতো চেষ্টা করছি। তাদের কার কী প্রয়োজন, তা দেখার নির্দেশ দিয়েছি।”

উল্লেখ্য, গত সোমবার চার ক্রু ও ৬৭ যাত্রীসহ মোট ৭১ জন আরোহী নিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট ঢাকা থেকে রওনা দিয়ে নেপালের স্থানীয় সময় দুপুর দু’টা ২০ মিনিটে কাঠমান্ডু বিমানবন্দরে পৌঁছায়। অবতরণের সময় উড়োজাহাজটিতে আগুন ধরে যায়। এরপর বিমানবন্দরের কাছেই একটি ফুটবল মাঠে সেটি বিধ্বস্ত হয়। এই দুর্ঘটনায় নিহত হয়েছেন ৫০ জন। এর মধ্যে বাংলাদেশের নাগরিক ২৬ জন।

নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “আমাদের পরিকল্পনা কমিশনের দু’জন অফিসার সেই বিমানে সেমিনারে যাচ্ছিলেন। আমরা তাদের হারিয়েছি। সিআরআই (সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন)-তে কাজ করছিল একজন, তিনিও মারা গেছেন। এছাড়া পরিচিত অনেকেই সেদিনের দুর্ঘটনার কারণে দুনিয়াতে নেই। যারা আহত  তাদের কয়েকজনের অবস্থা খুবই খারাপ। এমন খারাপ যে, তাদের সেখানে থেকে আনারও সুযোগ নেই। সেখানে যা কাজ করার, চেষ্টা করে যাচ্ছি। আমরা আরও কী করতে পারি, আলোচনা চলছে।”

 টিকে


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি