ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

ইংরেজি দ্বিতীয় পত্রের প্রশ্নও ফাঁস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৩, ৭ ফেব্রুয়ারি ২০১৮

চলমান এসএসসি ও সমমানের পরীক্ষায় বারবার প্রশ্ন ফাঁসের ঘটনা ঘটেই চলছে। সামাজিক যোগাযোগের মাধ্যমে বরাবরের মতো ইংরেজি দ্বিতীয় পত্রের প্রশ্নও ফাঁস হওয়ার অভিযোগ উঠেছে।

বুধবার পরীক্ষা শুরুর আগেই সকাল ৯টা ২০ মিনিট থেকে ৯টা ২৪ মিনিটের মধ্যে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকের একাধিক  গ্রুপে `খ` সেট এর প্রশ্ন ফাঁস হয়ে  দ্রুত ছড়িয়ে পড়ে।

এর আগে বাংলা প্রথম ও দ্বিতীয় পত্র পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগের ভিত্তিতে করণীয় নির্ধারণে একটি কমিটি গঠন করা হয়।

এরই মধ্যে প্রশ্ন ফাঁস ঠেকাতে রোববার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রশ্ন ফাঁসকারীকে ধরিয়ে দিলে পাঁচ লাখ টাকা পুরস্কার দেওয়ার ঘোষণা দেন । কিন্তু মন্ত্রীর ঘোষণা আসার পরও সোমবার ইংরজি প্রথম পত্রের প্রশ্নও ফাঁস হয় ।

বুধবার ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষার সকালে ৯টা ২০ মিনিটে ‘English Suggestion for SSC and HSC examinee’ নামে ফেইসবুক মেসেঞ্জার গ্রুপে সকাল ৯টা ২৪ মিনিটে ‘মো. ইমাজ উদ্দিন রিয়াদ’ এবং ‘SSc English 2nd 2018’ নামের গ্রুপে ‘Ridoy Khan’ নামের আইডি থেকে ‘খ’ সেটের প্রশ্নের দুটি ইমেজ পাঠানো হয়।

পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকারের কাছে প্রশ্ন ফাঁস সম্পর্কে জানতে চাইলে গণমাধ্যমেকে তিনি বলেন, আপনারা যে সময় প্রশ্ন পেয়েছেন, ওই সময়ে তো বাচ্চারা পরীক্ষা কেন্দ্রে ঢুকে গেছে। তার মানে তারা তো প্রশ্ন পায়নি।

 

এমএইচ/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি