ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ইউরোর মূল পর্বে স্পেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫২, ১৬ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৩:৫৮, ১৬ অক্টোবর ২০১৯

টানা ছয় জয়ের পর হঠাৎই ছন্দ পতন। নরওয়ের মাঠে হোঁচট খাওয়ার পর সুইডেনের বিপক্ষে হারের শংকায় পড়েছিল স্পেন। তবে যোগ করা সময়ে রদ্রিগোর লক্ষ্যভেদে হার এড়ানোর পাশপাশি মূল পর্বে খেলাও নিশ্চিত করেছে সাবেক ইউরোপ চ্যাম্পিয়নরা।

মঙ্গলবার রাতে ইউরো বাছাইয়ে ‘এফ’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। এতে আগামী ২০২০ উয়েফা ইউরো চ্যাম্পিয়নশিপের মূল পর্বের টিকেট নিশ্চিত করল স্পেন।

স্টকহোমের ফ্রেন্ডস অ্যারেনায় গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ। বিরতির পর ম্যাচের ৫০তম মিনিটে মার্কাসের গোলে এগিয়ে যায় সুইডেন। এরপর যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে রদ্রিগোর গোলে এফ গ্রুপ থেকে ২০ পয়েন্ট নিয়ে মূল পর্ব নিশ্চিত করে স্প্যানিশরা। আর ১৫ পয়েন্ট নয়ে দ্বিতীয় স্থানে সুইডেন।

গ্রুপ জে তে আগের ম্যাচে গ্রিসকে হারিয়ে মূল পর্ব নিশ্চিত করেছিল ইতালি। মানচিনির শিষ্যদের সামনে দাঁড়াতেই পারেনি টেবিলের তলানিতে থাকা লিখটেনস্টেইন। তাদের ৫-০ গোলে হারিয়ে জয় যাত্রা অব্যাহত রেখেছে ইতালি। দলের পক্ষে জোড়া গোল করেন আন্দ্রেয়া বেলোত্তি। একটি করে গোল করেন বের্নারদেস্কি, রোমানিওলি ও শারাউই। গ্রুপের অন্য ম্যাচে আর্মেনিয়াকে ৩-০ গোলে হারিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ফিনল্যান্ড।

জমে উঠেছে ডি গ্রুপের লড়াই। সুইজারল্যান্ডের কাছে ২-০ গোলে হেরেও ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আইরিশরা। সমান পয়েন্ট নিয়ে দুই নম্বরে ডেনমার্ক। আর এক পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে রয়েছে সুইজারল্যান্ড। 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি